Happy Father’s Day: গুগল ডুডল নিয়ে এল ডিজিটাল কার্ড, জেনে নিন কি ভাবে তৈরি করবেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: বাবা! যে শব্দের সঙ্গে জড়িয়ে রয়েছে অনেকখানি ভালোবাসা আর একটুখানি ভয়। সব আবদারের ঠিকানা,.বাবা। সন্তানের জন্মের আগে থেকেই যিনি তাঁর ভবিষ্যত জীবন সুরক্ষিত করতে দিনরাত পরিশ্রম করেন তিনি বাবা।সন্তানের জন্য যিনি গোটা জীবন বরাদ্দ করেন,তাঁর জন্য একটি বিশেষ দিন হয় নাকি? 

গুগল এবছর বিশ্বজুড়ে বাবাদের শুভেচ্ছা প্রেরণে আমাদের উত্সাহিত করে বিশেষ দিনটি চিহ্নিত করে নিজস্ব ডিজিটাল কার্ড তৈরি করার সুযোগ দিয়েছে। এখানে আপনি আপনার কম্পিউটারে কার্ড বানিয়ে আপনার বাবাকে পাঠাতে পারেন। করোনাভাইরাস প্রাদুর্ভাবের পর থেকে সকলেই লকডাউনের কারণে বাড়িতে বন্দি এবং অনেকেই কার্ড কিনতে বা তৈরি করতে সক্ষম হনানি। গুগল আপনাকে আপনার বাবার জন্য কার্ড তৈরি করতে সহায়তা করছে।

আরও পড়ুন: World Music Day 2020: কবে থেকে শুরু হল ‘বিশ্ব সঙ্গীত দিবস’, জেনে নিন ইতিহাস

আজকের গুগল ডুডলে বার্তা দেওয়া-“শুভ পিতৃ দিবস! আজকের গুগল ডুডলে আপনার হৃদয় থেকে ক্রাফ্ট করুন এবং প্রেরণ করুন”। ডুডলটিতে ক্লিক করার পরে, ক্রাফট সেটিংয়ে গুগল অক্ষর দেখাচ্ছে, সেই কার্ড তৈরির জন্য ডিজাইনের বিকল্পগুলির সেট সহ ছোট উইন্ডোটিতে প্রবেশ করুন। আপনি ডিজাইনগুলি বেছে নিতে পারেন এবং এগুলি খালি কার্ডে রাখতে পারেন।

২১ জুন বিশ্বজুড়ে পালিত হয় পিতৃ দিবস অর্থাৎ ফাদার্স ডে ( Father’s Day)।জীবনে কঠিন লড়াইয়ে সম্মুখীন হয়ে সবসময় তাঁর সন্তানকে রক্ষা করে একজন বাবা। বটবৃক্ষের মতো ছায়া দিয়ে আগলে রাখে তাঁর সন্তানকে। জীবনের ভালো, মন্দ, সুখ, দুঃখের ঊর্ধ্বে গিয়ে লড়াই করে সন্তানকে ভালো রাখবে বলে। নিজের স্বার্থ ত্যাগ করে সুখ আনে পরিবারে। একজন ভালো বাবা সেই হতে পারে যার মধ্যে মায়া, মমতা, টান থাকে। সঙ্গে নিঃস্বার্থ ভালোবাসা, তা তো থাকেই। সন্তান বড় হওয়ার সঙ্গে সঙ্গে নিজেকে যারা সন্তানের মতো করে বদলে ফেলতে পারেন, তারাও হয়ে ওঠেন একজন যোগ্য বাবা। আদর, স্নেহ, মমতার পাশাপাশি একজন সৎ, দায়িত্ববান ব্যক্তিরাই হয়ে ওঠেন সেরা পিতা।

আপনাদের জন্য রইল পিতৃ দিবসের শুভেচ্ছা ভিডিও…

আরও পড়ুন: Solar Eclipse 2020: কলকাতায় বাধা মেঘ- বৃষ্টি, দেখুন সূর্যগ্রহণ Live

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest