চাকরি খুঁজছেন? নজর রাখুন গুগলের নয়া ‘কর্ম জবস’ অ্যাপে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লকডাউনে চাকরি হারিয়েছেন অনেকেই। তাদের জন্য সুখবর। এবার গুগল ‘Kormo Jobs’ নামের একটি অ্যান্ড্রয়েড অ্যাপ বাজারে নিয়ে এসেছে। পাওয়া যাবে প্লে স্টোরে। এটির মাধ্যমে চাকুরিপ্রত্যাশীরা সারা ভারতে যে কোনও জায়গায় আবেদন করতে পারবেন।

কীভাবে চাকুরিপ্রার্থীদের সাহায্য করবে এই অ্যাপটি?‌ জানা গিয়েছে, আমেরিকান সংস্থা মাইক্রোসফটের লিঙ্কডইন (‌LinkedIn)‌ বা ভারতীয় সংস্থা নকরি–র (Naukri‌)‌ মতোই কাজ করবে অ্যাপটি। এখানে কোনও ইউজারকে নিজের প্রোফাইল বানাতে হবে। ‌তাতে দিতে হবে প্রয়োজনীয় সমস্ত তথ্য। এছাড়া CV‌–ও আপলোড করতে হবে। ‌তার জন্য এই অ্যাপের ভিতর রয়েছে বিশেষ ফিচার। যা দিয়ে তৈরি করা যাবে ডিজিটাল CV।

আরও পড়ুন: সুরাপ্রেমীদের জন্যে সুখবর, এবার বাংলায় মদের হোম ডেলিভারি দেবে ফ্লিপকার্ট’ও

এর আগে গুগল পে-র মধ্যে জবস বলে একটি ফিচার এনেছিল গুগল। এবার সেটিকে রিব্র্যান্ড করে ‘Kormo Jobs’ বলে আনছে গুগল।প্রথমে বাংলাদেশে কর্ম জবস চালু করে গুগল। এরপর ইন্দোনেশিয়ায় এটি চালু করা হয়। এবার ভারতে নিয়ে আসা হল কর্ম জবস, বলে জানিয়েছেন এই প্রজেক্টের লিড বিকি রাসেল।

এর আগে ২০১৮ সালে আসান জবস (‌Aasaanjobs)‌, ফ্রেশার্স ওয়ার্ল্ড (‌Freshersworld)‌, হেডহংকস (‌Headhonchos)‌, আইবিএম (‌IBM Talent Management Solutions)‌, লিঙ্কডইন‌, সাইন (Shine‌) এবং কুইজেক্স‌ (‌Quezx)‌–এর মতো সংস্থার সঙ্গে গাঁটছড়া বাঁধে গুগল। নিজেদের অ্যাপে আরও বেশি চাকরির খবর আনতেই তা করে সংস্থাটি। করোনা পরবর্তী পৃথিবীতে মানুষেক কর্মসংস্থানে এই অ্যাপ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে, বলে তিনি আশা প্রকাশ করেন। চাকরির চাহিদা ক্রমশ বদলে যাচ্ছে এবং সেখানে এই কর্ম জবস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবে বলে তিনি আশা প্রকাশ করেন।

আরও পড়ুন: স্বাধীনতা দিবসে Jio-র ধামাকা, ৫ মাস ফ্রি ডেটা, সঙ্গে আনলিমিটেড কলিং

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest