কাস্টমার কেয়ারে ফোন করে দীর্ঘ‌ অপেক্ষার দিন শেষ! মুশকিল আসান গুগলের নয়া এই ফিচারে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কাস্টমার কেয়ারে ফোন করে বহুজনকে নাজেহাল হতে হয়। অপেক্ষা করতে হয় দীর্ঘ সময়। ফলে বিরক্ত হয়ে অনেকেই ফোন কেটে দেন। বহু দরকারে কাস্টমার কেয়ারই একজন গ্রাহকের প্রধান ভরসা। কিন্তু সেখানে ফোন করলেও একজন আধিকারিকের সঙ্গে কথা বলতে দীর্ঘক্ষণ অপেক্ষা করতে হয়। জরুরি কাজও সম্পন্ন করা যায় না। ফোন ধরে থাকতে হয়।কিন্তু এবার সেই সমস্যার দিন শেষ হতে চলেছে।

এগিয়ে এল গুগল। সম্প্রতি গুগল অ্যাসিস্ট্যান্টে এমন একটি ফিচার এনেছে তাঁরা, যার সাহায্যে এই ভাবে দীর্ঘক্ষণ আর ফোন ধরে থাকতে হবে না গ্রাহককে। তাঁর হয়ে এই কাজটি করবে গুগলের ‘‌হোল্ড ফর মি’‌ ফিচার (Hold For Me)। যতক্ষণ না একজন আধিকারিক ফোনে কথা বলছেন ততক্ষণ এই ফিচারটি আপনার হয়ে ফোন ধরে থাকবে।

আরও পড়ুন : আলিপুর–সহ পশ্চিমবঙ্গের সকল চিড়িয়াখানার দরজা খুলছে আজ, জেনে নিন প্রবেশের নিয়ম

কীভাবে কাজ করবে ‘‌হোল্ড ফর মি’?‌

গুগলের (Google) তরফ থেকে জানানো হয়েছে, গুগল অ্যাসিস্ট্যান্টের (Google Assistant) এই ফিচারটি থাকবে ব্যবহারকারীর ফোনের গুগল সেটিংসে। সেখান থেকেই প্রয়োজনমতো অন/‌অফ করা যাবে। এটি মূলত ডুপ্লেক্স টেকনোলজি ব্যবহার করবে। তার সাহায্যে ফোনের ওপার থেকে আসা গান, ভয়েজ রেকর্ডিং এবং মানুষের কণ্ঠস্বর বুঝে সেই অনুযায়ী ব্যবহারকারীকে সতর্ক করবে।

গুগল অ্যাসিস্ট্যান্টের এই ফিচার থাকলে কাস্টমার কেয়ারে (Customer Care) কোনও আধিকারিককে ফোন করে আর অপেক্ষা করতে হবে না। ফোন রেখে ব্যবহারকারী নিজের কাজও সারতে পারেন। এরপর যখনই মিউজিক বা ভয়েজ রেকর্ডিংয়ের বদলে মানুষের কণ্ঠস্বর ভেসে আসবে তখনই ফিচারটি গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমে ব্যবহারকারীকে সতর্ক করে দেবে।আপাতত পরীক্ষামূলকভাবে গুগল পিক্সেল ৫ (Google Pixel 5) এবং পিক্সেল ৪a ‌৫জি স্মার্টফোনের জন্য এই ফিচারটি এসেছে। পরবর্তী সময়ে অন্যান্য অ্যান্ড্রয়েড ফোনের জন্যও আসবে এই ‘‌হোল্ড ফর মি’‌ ফিচার। ‌

আরও পড়ুন : গেরুয়া শিবিরে ফের ভাইরাস হানা, এবার করোনা আক্রান্ত অনুপম হাজরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest