বাড়ি বসে মোবাইল নম্বর পোর্ট করতে পারবেন গ্রাহকরা, এয়ারটেল আনল নতুন পরিষেবা, জানুন…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারতের টেলিকম সংস্থাগুলি একে অপরকে পাল্লা দেওয়ার জন্য প্রায় রোজই নিত্যনতুন অফার আনছে গ্রাহকদের জন্য। জিও, এয়ারটেল, ভোডাফোন-আইডিয়া (ভিআই) সবার মধ্যে চলছে বাজার এবং ক্রেতা ধরে রাখার অদৃশ্য লড়াই।

তবে শুধু আকর্ষণীয় প্ল্যান বা অফারেই আর সীমাবদ্ধ নেই টেলিকম সংস্থাগুলি। বরং এবার বাড়ি বসে আপনার বর্তমান মোবাইল নম্বর পোর্ট করার সুবিধাও এনেছে এই টেলিকম সংস্থাগুলি। সম্প্রতি এই পরিষেবা চালু করেছে ভিআই। সেই তালিকায় রয়েছে এয়ারটেলও। এমএনপি বা মোবাইল নম্বর পোর্টেবিলিটি সার্ভিসের সাহায্যে পুরনো মোবাইল নম্বর পোর্ট করতে পারবেন গ্রাহকরা।

কী কী প্রয়োজন-

১। গ্রাহকের অ্যাড্রেস এবং আইডেন্টিটিটি প্রুফ প্রয়োজন।

২। পুরনো কানেকশনের সমস্ত টাকাপয়সা মিটিয়ে দিতে হবে।

৩। আগের কানেকশনের ব্যালেন্স নতুন প্ল্যানের ক্ষেত্রে কার্যকর থাকবে না।

নম্বর পোর্ট হতে ৪৮ ঘণ্টা সময় লাগবে। যদি গ্রাহক জম্মু-কাশ্মীর, অসম কিংবা উত্তর-পূর্বের সার্ভিস এরিয়ার হন তাহলে ১৫ দিন (ওয়ার্কিং ডে) সময় লাগবে নতুন সিম অ্যাকটিভেট হতে। এয়ারটেলের যে এক্সিকিউটিভ আপনার বাড়িতে নতুন সিম পৌঁছে দেবেন তাঁকে ডেলিভারি চার্জ বাবদ ১০০ টাকা দিতে হবে।

আরও পড়ুন: বাজারে এল নতুন শাওমি MI QLED টিভি, জেনে নিন দাম এবং ফিচার্স…

কীভাবে নম্বর পোর্ট করবেন-

১। প্রথমে এয়ারটেল-এর ওয়েবসাইটে যেতে হবে। প্রিপেড এবং পোস্ট-পেড দু’ক্ষেত্রেই এই পরিষেবা পাবেন গ্রাহকরা। দুই ক্ষেত্রেই নিয়ম প্রায় সমান। বিশেষ কোনও ফারাক নেই।

২। অনলাইন ফর্ম ফিলআপের সঙ্গে সঙ্গে কেওয়াসি সংক্রান্ত তথ্য জবা দিতে হবে গ্রাহকদের। সঠিক অ্যাড্রেস এবং আইডেন্টিটিটি প্রুফ দিতে হবে গ্রাহকদের।

৩। এরপর পছন্দসই প্ল্যান বেছে নিতে পারবেন গ্রাহকরা। তারপর আট ডিজিটের ইউনিক পোর্টিং কোডের সাহায্যে আপনার নম্বর পোর্ট হয়ে যাবে। এক্ষেত্রে নিজের মোবাইল নম্বর থেকে ১৯০০ নম্বরে ‘পোর্ট’ লিখে একটি মেসেজ পাঠাতে হবে। এরপরেই কোড পাবেন আপনি যা চারদিনের জন্য ভ্যালিড থাকবে। জম্মু-কাশ্মীরের ক্ষেত্রে এই কোডের ভ্যালিডিটি ৩০ দিন।

৪। অ্যানড্রয়েড এবং আইওএস দু’ক্ষেত্রেই পোস্টপেড এবং প্রিপেড কানেকশন থাকা গ্রাহকরা এই পরিষেবা পাবেন। আপনার ঠিকানায় সিম ডেলিভারি করার আগে এয়ারটেল কর্তৃপক্ষ ফোনে আপনার সঙ্গে যগাযোগ করে নেবেন।

৫। অনলাইনে ফর্ম ফিল আপ নিয়ে সমস্যার কিছুই নেই। সময় নিয়ে ধৈর্য ধরে পুরো ফর্ম ভাল করে পড়ে বুঝে নিয়ে তারপর ফিল আপ করুন। বিশেষ করে পেমেন্ট অপশন এবং প্ল্যান বেছে নেওয়ার সময় তাড়াহুড়ো করবেন না একেবারেই।

আরও পড়ুন: গাল ঘষলে, জিভ বের করলে বা দাঁত দেখলে বাজবে গান! অদ্ভুত AirPods Pro নিয়ে আসছে Apple

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest