Reliance Jio-র বড় ঘোষণা! আগামিকাল থেকে যেকোনও নেটওয়ার্কে ফ্রি-কলের পরিষেবা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নতুন বছরে গ্রাহকদের জন্য সুখবর আনল জিও। ১লা জানুয়ারি থেকে জিও ছাড়া অন্য নম্বরেও ফ্রি-কল পরিষেবা পাবেন গ্রাহকরা। অর্থাৎ জিও থেকে অন্য কানেকশনের নম্বরে ফোন করলে প্রতি মিনিটে ৬ পয়সা কাটার যে নিয়ম লাঘু হয়েছিল আগামীকাল থেকে তা আর প্রযোজ্য থাকবে না। নতুন বছরের প্রথম দিন থেকেই এই সুবিধা উপভোগ করতে পারবেন জিও গ্রাহকরা।

২০২০-এর ১ জানুয়ারি থেকে দেশের টেলিকম রেগুলেটরি অথোরিটি অফ ইন্ডিয়া (TRAI) ‘Bill & Keep’ সিস্টেম চালু করার নির্দেশ দেয়। তার পর থেকেই Reliance Jio তার গ্রাহকদের থেকে অফ-নেট ভয়েস কলিংয়ের জন্য ফ্রি মিনিট শেষের পর নির্দিষ্ট হারে কল চার্জ নিতে শুরু করে।তবে একই সঙ্গে সেই সময় গ্রাহকদের জিও-র তরফে আশ্বাস দেওয়া হয়েছিল যে, ট্রাই IUC চার্জ বহাল রাখা পর্যন্তই গ্রাহকদের থেকে এই বাবদ চার্জ নেওয়া হবে।

আরও পড়ুন: শীঘ্রই হোয়াটসঅ্যাপে পাবেন স্বাস্থ্য বিমা, মাইক্রো পেনশনের সুবিধা

তার পর থেকে এত দিন পর্যন্ত শুধুমাত্র নিজস্ব নেটওয়ার্কেই বিনামূল্যে কল করার সুযোগ পেতেন গ্রাহকেরা। তবে দেশের অন্যান্য নেটওয়ার্কে কল করার জন্য Reliance Jio-র বিভিন্ন রিচার্জ প্ল্যানে তার ভ্যালু অনুযায়ী ‘ফ্রি মিনিটস’ পেতেন গ্রাহকরা।

তবে নতুন বছর থেকে Jio-র গ্রাহকরা দেশের যে কোনও নেটওয়ার্কেই বিনামূল্যে আনলিমিটেড কল করার সুযোগ পাবেন।Reliance Jio-র এই ঘোষণায় রীতিমতো চাপে পড়তে হবে Airtel, Vodafone Idea বা BSNL-এর মতো দেশের অন্যান্য টেলিকম সংস্থাগুলিকে। কারণ, IUC চার্জ বা অন্য নেটওয়ার্কে কল করার জন্য টাকা কাটার নিয়ম দেশের বাকি টেলিকম সংস্থাগুলিতে এখনও চালু চয়েছে।

আরও পড়ুন: Netflix, Prime Video এবং Hotstar-র ফ্রি সাবসক্রিপশন, Jio রিচার্জ করলে মিলবে এই সুবিধা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest