Site icon The News Nest

একসঙ্গে চারটি ফোনে চলবে আপনার WhatsApp , শিগগিরই আসছে নয়া ফিচার্স

whatsapp tech 700x400 1

ওয়েব ডেস্ক: এখনও অবধি একটি ডিভাইস ব্যতিরেকে অন্যান্য আর কোনও ডিভাইসে চালানো যায় না WhatsApp। অর্থাৎ মাল্টি-ডিভাইস অপশনে কাজ করার কোনও অপশন নেই এই মেসেজিং প্ল্যাটফর্মে। যদিও ডুয়াল অ্যাপ্লিকেশন সাপোর্টযুক্ত অ্যান্ড্রয়েড স্মার্টফোনে একই সঙ্গে দুটি WhatsApp চালানো যেতে পারে।

এছাড়াও বিভিন্ন ক্লোন অ্যাপ্লিকেশন ব্যবহার করে, একই ফোনে দুটি WhatsApp চলতে পারে। কিছু দিন আগেই WABetaInfo-র তরফে জানানো হয়েছিল যে, মাল্টি-ডিভাইস সাপোর্টের উপর কাজ করছে WhatsApp। এপ্রিলের শেষ দিকে ট্যুইটারে WABetaInfo-র তরফে লেখা হয়, কিউআর কোড স্ক্যান করেই এই মাল্টি-ডিভাইসের সুবিধা পেতে পারেন গ্রাহকেরা।

আরও পড়ুন : পুরনো মেসেজ খুঁজে পাচ্ছেন না? নিমেষে খুঁজে দেবে WhatsApp-এর এই নয়া ফিচার

খুব শিগগিরই নতুন ফিচার্স নিয়ে হাজির হচ্ছে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp। নতুন এই ফিচার্সের আওতায় একজন ইউজার নিজের WhatsApp অ্যাকাউন্টটি চারটি ডিভাইসে চালাতে পারবেন। সম্প্রতি ট্যুইটারে Facebook-এর এই মেসেজিং প্ল্যাটফর্ম থেকে একটি ছবি শেয়ার করা হয়। সেখানেই নতুন এই ফিচার্সের বিষয়ে জানানো হয়েছে। নতুন এই ফিচার্স গ্রাহকদের কাছে দ্রুত পৌঁছে দেওয়ার জন্য এই মুহূর্তে জোরকদমে কাজ চলছে।

WABetaInfo-র তরফে ট্যুইটে জানানো হয়েছে, কিছুদিনের মধ্যেই WhatsApp ইউজারেরা নিজের অ্যাকাউন্ট এক সঙ্গে চারটি ডিভাইসে চালাতে পারবেন। স্ক্রিনশট থেকে একটি বিষয় পরিষ্কার হয়ে গিয়েছে যে, এই চারটি ডিভাইসে ডেটা সিঙ্ক করার জন্য ওয়াইফাই কানেক্টিভিটি ব্যবহার করা হবে। যদিও WhatsApp শুধুই সেই রাস্তায় হাঁটছে না। ওয়াইফাই-এর সুবিধা ভোগ করতে পারেন না যাঁরা, তাঁদের জন্যও বিকল্প ব্যবস্থার কথা চিন্তভাবনা করছে WhatsApp।

নতুন এই ফিচার নিয়ে ইতিমধ্যেই যে কাজ শুরু হয়ে গিয়েছে, সে কথা ট্যুইট করেই জানিয়েছে WABetaInfo। আপাতত WhatsApp Beta ভার্সনে চলবে না এই ফিচার। তবে পরবর্তীতে যে WhatsApp Beta-তেও এই সুবিধা আনতে চলেছে, তা একপ্রকার হাবেভাবেই বুঝিয়ে দিয়েছে WhatsApp।

আরও পড়ুন : এসে গেল Android 11 Beta-র, কোন কোন ফোনে পাবেন, জানুন কী করে করবেন ডাউনলোড?

Exit mobile version