লকডাউনের মধ্যেই শুরু হল JIOMART পরিষেবা, জেনে নিন কী ভাবে অর্ডার করবেন…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেক্স: বাজারে চলে এসেছে রিলায়েন্স জিওর ই-কমার্স ওয়েবসাইট JioMart। কিছুদিন আগে থেকে মহারাষ্ট্রের ‌নবি মুম্বাই, থানে এবং কল্যাণে এই পরিষেবা উপলব্ধ ছিল। তবে এবার থেকে দিল্লি, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু এবং পুনে ছাড়াও দেশে অন্যান্য ২০০ টিরও বেশি শহরে পরিষেবা দেওয়া শুরু করেছে JioMart। ইতিমধ্যেই গ্রাহকদের থেকে পণ্যের অর্ডার নেওয়াও শুরুও করে দিয়েছে এই সংস্থা। শনিবার গভীর রাতে এ কথা জানিয়ে ট্যুইট করেন Jiomart-এর চিফ এক্সিকিউটিভ দামোদার মল।

আপনার হোয়াটসঅ্যাপ নম্বরের মাধ্যমে দূর হয়ে যাচ্ছে বাজার করার সমস্ত রকম চিন্তা। কোন কোন পণ্য মিলছে আর সেটার দাম দেখা যাচ্ছে Jiomart.com ওয়েবসাইটে। যদিও কোম্পানি এখনও নির্দিষ্ট কোনও অ্যাপ লঞ্চ করেনি।

যেভাবে অর্ডার করবেন . . .

সবার প্রথমে আপনাকে নিজের মোবাইলে সংস্থার তরফ থেকে 8850008000 এই Whatsapp নম্বরটি সেভ করতে হবে। নম্বরটি Hi লিখে পাঠালে চলে আসবে আসবে পিন কোড দেওয়ার অপশন, আপনার পিন কোডে পরিষেবা যদি চালু হয়ে থাকে তাহলে রিলায়েন্স এর তরফ থেকে সেই গ্রাহকদের হোয়াটসঅ্যাপে আসবে একটা লিঙ্ক, এই লিঙ্কে ভ্যালিডিটি থাকবে ৩০ মিনিট। সেই লিঙ্কে ক্লিক করে প্রবেশ করলেই চলে আসবে ঠিকানা দেওয়ার অপশন। সেখানে থাকবে গ্রাহকদের নাম, ঠিকানা, ফোন নম্বর দেওয়ার জায়গা, এর পাশাপাশি সেখানেই থাকবে বিভিন্ন সামগ্রী ক্যাটালগ যেখানে উল্লেখ করা থাকবে সেই সামগ্রীর সমস্ত দামও।

এছাড়াও Jiomart.com থেকে সরাসরি অর্ডার করতে পারবেন। ৭৫০ টাকার উপর কেনাকাটায় কোনও ডেলিভারি চার্জ লাগবে না। ৭৫০ টাকার কম হলে ২৫ টাকা ডেলিভারি চার্জ দিতে হবে। জিও-মার্ট ক্যাটালগে ঘরের সব জিনিস প্রয়োজনীয় সামগ্রী গুলি রয়েছে। আর সেই গুলো অর্ডার করার ক্ষেত্রে মিলিবে এমআরপির ওপরে ৫% ছাড়।

এক মাস আগে ৪৪ হাজার কোটি টাকায়, রিলায়েন্সের ৯.৯ শতাংশ মালিকানা কিনেছিলো মার্ক জুকারবার্গের ফেসবুক সংস্থা। কিছু দিন আগে শোনা গিয়েছিল Reliance Jio তাদের ই-কমার্স ওয়েবসাইট আনতে চলেছে Amazon ও Flipkart কে টেক্কা দেওয়ার জন্য। ফেসবুকের তরফ থেকে ঘোষণা করা হয়েছিল এবার থেকে রিলায়েন্স জিওর সাথে হাত মিলিয়ে জিও প্ল্যাটফর্ম ফেসবুক ও তার অধীনস্থ মেসেজিং প্লাটফর্ম হোয়াটস অ্যাপের (WhatsApp) মাধ্যমে এক ডিজিটাল ভারত গড়ে তোলার ডাক দেওয়া হয়েছিল। ভারতের প্রায় ৪০ কোটি মানুষ WhatsApp ব্যবহার করেন। ফলে এই প্ল্যাটফর্মটি একটি বড় বাজার হিসাবে আত্মপ্রকাশ করবে। আর সেই বাজারকে ধরতে চাইছে রিলায়েন্স।

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest