ভারতে ফ্রি মেসেজিং অ্যাপের তালিকার শীর্ষে Signal! পিছিয়ে পড়েছে WhatsApp

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

WhatsApp তার গোপনীয়তা নীতি আপডেট করেছে। এই নতুন নীতি কার্যকর হবে ফেব্রুয়ারি 8 থেকে। এই নতুন নীতি দ্বারা, WhatsApp প্রথমে ব্যবহারকারীর ডেটা আরও নিরীক্ষণ করতে সক্ষম হবে এবং এই তথ্যটি ফেসবুকেও ভাগ করা হবে। ব্যবহারকারীদের এই নতুন নীতি গ্রহণ করা প্রয়োজন, অন্যথায় তাদের অ্যাকাউন্ট মুছতে হবে। এরই মধ্যে Signal অ্যাপের জনপ্রিয়তা বেড়েছে।

WhatsApp-এর এই নতুন নীতি WhatsApp ব্যবহারকারীদের চাপের মুখে ফেলেছে এবং এখন লোকেরা প্রাইভেসি ফোকাসড অ্যাপ সিগন্যালে স্যুইচ করছে। এখন এই অ্যাপ্লিকেশনটি ভারত-সহ বিশ্বের বিভিন্ন দেশে অ্যাপলের অ্যাপ স্টোরের শীর্ষ ফ্রি অ্যাপে পরিণত হয়েছে।Signal Apple App Store শীর্ষস্থানীয় বিনামূল্যে অ্যাপ্লিকেশন চার্ট টুইট করেছে। দেখা যাবে অ্যাপটি এক নম্বরে রয়েছে। অর্থাৎ, ভারতে Signal জনপ্রিয় মেসেজিং অ্যাপ WhatsApp-কে ছাড়িয়ে প্রথম স্থান অর্জন করেছে।

আরও পড়ুন: গাল ঘষলে, জিভ বের করলে বা দাঁত দেখলে বাজবে গান! অদ্ভুত AirPods Pro নিয়ে আসছে Apple

জার্মানি, ফ্রান্স, অস্ট্রিয়া, ফিনল্যান্ড, হংকং এবং সুইজারল্যান্ডে Signal WhatsApp-কে ছাড়িয়ে গেছে। এগুলি ছাড়াও, আমরা আপনাকে বলি যে Signal হাঙ্গেরি এবং জার্মানির Google Play Store-এর শীর্ষ ফ্রি অ্যাপে পরিণত হয়েছে।সংবাদ সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, সেন্সর টাওয়ারের তথ্য থেকে জানা গেছে যে গত দুই দিনে ১ লক্ষাধিক মানুষ Android এবং iOS ডিভাইসে Signal অ্যাপটি ডাউনলোড করেছেন। প্রতিবেদনে আরও বলা হয়েছে যে, ২০২১ সালের প্রথম সপ্তাহে WhatsApp-এর নতুন ইনস্টলেশনটি ১১ শতাংশ কমেছে।

Signal ডাউনলোডিং হঠাৎ বেড়েছে। কারণ, মানুষ WhatsApp-এর বিকল্প হিসাবে কোনও নতুন মেসেজিং অ্যাপের সন্ধান করছেন। হঠাৎ Signal-এর এই বিপুল জনপ্রিয়তার জন্য দায়ী করা যেতে পারে ইলন মাস্ককে। কারণ, সম্প্রতি তিনি ‘ইউজ Signal’ লিখে টুইট করেছিলেন। এই টুইটটি টুইটারের সিইও জ্যাক ডর্সিও টুইট করেছেন।

আরও পড়ুন: শেয়ার হবে আপনার ব্যক্তিগত তথ্য! WhatsApp নতুন নীতি আনতেই ভিড় আছড়ে পড়ল Signal অ্যাপে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest