ঝোঁক বাড়ছে সিগন্যাল অ্যাপের, কী সুবিধা আছে? সংক্ষেপে জেনে নিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি ইলন মাস্ক টুইট করে ম্যাসেজিং অ্যাপ সিগনাল ব্যবহারের পরামর্শ দিয়েছেন। এতে রাতারাতি সিগনালের ব্যবহারকারী সংখ্যা বেড়ে গেছে।

অ্যাপটি ব্যবহারের কিছু টিপস ও ট্রিকস সম্পর্কে বিস্তারিত জানানো হল-

১। স্ক্রিন লক সেট করুন- সবার প্রথমে স্ক্রিন লক সেটআপ করা অত্যন্ত প্রয়োজন। ‘সিগন্যাল’ অ্যাপের ক্ষেত্রে ইউজারের ফোন আনলক থাকলেও এই অ্যা্পের স্ক্রিন লক করে রাখা সম্ভব। সেক্ষেত্রে একটি পিন নম্বরের সাহায্যে ফোন অ্যাকসেস করতে হবে। অথবা ফোনের বায়োমেট্রিক লক ব্যবহার করতে হবে। এর ফলে ইউজার অন্য কারও হাতে ফোন দিলেও সেই ব্যক্তি আপনার সিগন্যাল অ্যাপ খুলে মেসেজ দেখতে পারবে না।

২। জয়েনড সিগন্যাল নোটিফিকেশন বন্ধ করুন- এই মুহূর্তে অসংখ্য ইউজার সিগন্যাল অ্যাপ ডাউনলোড করে ব্যবহার শুরু করেছেন। প্রতিদিন অনেক গ্রাহক তাঁদের অ্যাকাউন্ট খুলছেন। এঁদের মধ্যে যাঁরা আপনার পরিচিত তাঁদের প্রতিটি অ্যাকটিভিটির ক্ষেত্রে আপনার ফোনে নোটিফিকেশন ঢুকতে পারে। সারাক্ষণ বাজতেই থাকবে ফোনে। নোটিফিকেশনের ঠ্যালায় আপনার পাগল হওয়ার জোগাড় হবে। তাই জয়েনড সিগন্যাল নোটিফিকেশন টার্ন অফ করে রাখুন।

আরও পড়ুন: Reliance Jio-র বড় ঘোষণা! আগামিকাল থেকে যেকোনও নেটওয়ার্কে ফ্রি-কলের পরিষেবা

৩। ছবিতে মুখ ঝাপসা রাখা- যদি আপনি প্রাইভেসি নিয়ে অতিরিক্ত সতর্ক থাকেন তাহলে অনেক সময়েই আপনি মুখ ব্লার বা ঝাপসা করে ছবি পাঠাতে চান। এক্ষেত্রে সিগন্যাল অ্যাপ ইউজারদের অটোমেটিক ভাবেই এই অপশন দেবে। সেন্ড ফটোর ক্ষেত্রে অটোমেটিক ফেস ব্লারিং টুল থাকবে। ছবির যে অংশ আপনি ব্লার করতে চান না সেটা ম্যানুয়ালি সেট করে নেওয়া যাবে।

৪। সেন্ড ডিসঅ্যাপিয়ারিং মেসেজ- সিগন্যাল অ্যাপের ক্ষেত্রে একটি মেসেজের নির্দিষ্ট সময়সীমা থাকে। ওই সময় পেরিয়ে গেলে মেসেজ ডিলিট হয়ে যায়। ফলে ইউজারদের ব্যক্তিগত চ্যাট গোপনই থাকবে।

৫। ওয়ান টাইম সিন অপশন- অ্যাটাচমেন্ট পাঠানোর ক্ষেত্রে আপনি নিজেই সময় সেট করতে পারবেন। ধরুন আপনি যাকে ছবি বা ভিডিও পাঠিয়েছেন তিনি আপনার মেসেজ পাঠানোর সময় অনলাইন নেই। যে নির্দিষ্ট সময়সীমার মধ্যে ওই অ্যাটাচমেন্ট ডিলিট হয়ে যাওয়ার কথা সেই সময়ের মধ্যে অনলাইন না হলে ওই ব্যক্তি আপনার পাঠানো মেসেজ দেখতেই পাবেন না। তাই ছবি বা ভিডিওর ক্ষেত্রে একবার দেখার সেটিংস অ্যাপ্লাই করে দিন। এর ফলে ওই মেসেজ বা ভিডিও থেকে যাবে যতক্ষণ না ওই ব্যক্তি দেখছেন। তবে নিয়ম অনুযায়ী একবার দেখার পরই ওই ভিডিও বা ফটো ডিলিট হয়ে যাবে। কারণ ‘ওয়ান টাইম’ দেখার সেটিংস অ্যাপ্লাই করা রয়েছে।

আরও পড়ুন: দুর্ধর্ষ ট্রিপল ক্যামেরা, দাম ১০ হাজারের নীচেই- এই সময়ের সেরা ৫ স্মার্টফোন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest