শীঘ্রই হোয়াটসঅ্যাপে পাবেন স্বাস্থ্য বিমা, মাইক্রো পেনশনের সুবিধা

হোয়াটসঅ্যাপে এবার আসতে চলেছে স্বাস্থ্য বিমা করার সুবিধা। বছর শেষে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য এই সুখবর দিয়েছেন কর্তৃপক্ষ। জানা গিয়েছে, স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া জেনারেলের কাছ থেকে এই সুবিধা পাবেন ইউজাররা। কম টাকায় স্বাস্থ্য বিমা করার সুবিধে দেওয়া হবে তাঁদের।

বিশ্বের যেকোনও প্রান্তে হোয়াটসঅ্যাপ চ্যাটের সাহায্যে প্রিয়জনের সঙ্গে যোগাযোগ করতে পারেন আপনি। রয়েছে ভিডিও কল, গ্রুপ চ্যাট, গ্রুপ ভিডিও কল, কনফারেন্স কল করার সুবিধেও। এছাড়াও হালফিলে হোয়াটসঅ্যাপ পেমেন্ট এবং শপিং অপশনও চালু করার কথা ঘোষণা হয়েছে। এবার আসছে স্বাস্থ্য বিমা করার সুবিধে। তবে শুধু স্বাস্থ্য বিমা নয়, মাইক্রো পেনশনের প্ল্যানও এবার হোয়াটসঅ্যাপেই পাওয়া যাবে।

আরও পড়ুন: নাগরিক পরিষেবা সংক্রান্ত যাবতীয় তথ্য মিলবে এই অ্যাপে, জেনে নিন খুঁটিনাটি

সম্প্রতি ফেসবুক ফুয়েল ফর ইন্ডিয়া ইভেন্টে এইসব পরিকল্পনার কথা ঘোষণা করেছেন হোয়াটসঅ্যাপ ইন্ডিয়ার প্রধান অভিজিৎ বোস। তিনি জানিয়েছেন, ফেসবুক অধিকৃত সংস্থা হোয়াটসঅ্যাপ এসবিআই জেনারেলের সহযোগে ইউজারদের জন্য স্বাস্থ্য বিমার সুবিধে চালু করতে চলেছে। পাশাপাশি এইচডিএফসি পেনশন এবং সিঙ্গাপুরের পিনবক্স সলিউশনের সাহায্যে ইউজারদের জন্য চালু হবে মাইক্রো পেনশনের সুবিধে। হোয়াটসঅ্যাপের ডিজিটাল পেমেন্ট হোয়াটসঅ্যাপ পে ইতিমধ্যেই সারা দেশে চালু হয়েছে। এবার তারই পাশাপাশি স্বাস্থ্য বিমা এবং মাইক্রো পেনশন পরিকল্পনা নিয়েও কাজ করবে হোয়াটসঅ্যাপ।

হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছেন, সারা বিশ্বে ক্রমাগত প্রযুক্তির উন্নতি হচ্ছে। আর সেই উন্নতির সঙ্গে তাল মিলিয়ে হোয়াটসঅ্যাপের গ্রাহকরা যেন তাঁদের ফোনের মাধ্যমে সহজে স্বাস্থ্য বিমা এবং মাইক্রো পেনশনের মতো পরিষেবা পেতে পারেন সেই চেষ্টাই করা হবে।

আরও পড়ুন: PUBG Mobile India লঞ্চের অনুমতি নেই, RTI এর জবাবে জানাল কেন্দ্র