পরকীয়ায় মজতে চান? নিরাপদে পরকীয়ার সুযোগ দিচ্ছে এই অ্যাপ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: বিবাহিত অনেক মহিলা পুরুষদেরই পরকীয়ার দিকে ঝোঁক থাকে। কিন্তু ইচ্ছে থাকলেও বিপদে পড়ার ভয়ে বা প্রতারিত হওয়ার আশঙ্কায় পরকীয়া সম্পর্কের ধারেকাছেও ঘেঁষেন না। তবে এ বার বিবাহিত জীবনের ‘এক ঘেয়েমি’ কাটাতে সস্তায় নিরাপদ সুযোগ দিচ্ছে একটি ডেটিং অ্যাপ ‘গ্লিডেন’। আর এখনও পর্যন্ত সেই সুযোগ নিচ্ছেন ভারতের প্রায় দেড় লক্ষ মহিলা!

এটি আসলে ফ্রান্সের একটি জনপ্রিয় ডেটিং কমিউনিটি প্ল্যাটফর্ম। বর্তমানে ভারতেও যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে এই অ্যাপ। সারা বিশ্বে এই অ্যাপের মোট মহিলা গ্রাহকের সংখ্যা ৪ কোটি ৯ লক্ষেরও বেশি। আর ভারতের প্রায় দেড় লক্ষ মহিলা বর্তমানে ‘গ্লিডেন’এর গ্রাহক। মোট ভারতীয় গ্রাহকের সংখ্যা ৫ লক্ষেরও বেশি।

সম্প্রতি একটি সমীক্ষায় জানা যায়, পরকীয়া সম্পর্ক নাকি মহিলারাই বেশি উপভোগ করেন! সমীক্ষা যা-ই বলুক না কেন, এ বিষয়ে বিতর্কের অবকাশ রয়েছেই। তবে এ কথা হয়তো অনেকেই এক কথায় মানবেন যে, সাধারণ প্রেমের গল্পের চেয়ে পরকীয়ার ‘মশলাদার’ গল্প অনেক বেশি মুখরোচক… অনেক বেশি আকর্ষণীয়! একই কারণে পরকীয়া সম্পর্কের প্রতি ঝোঁকটাও অনেক বেশি। ইচ্ছে থাকলেও বিপদে পড়ার ভয়ে বা প্রতারিত হওয়ার আশঙ্কায় পরকীয়া সম্পর্কের ধারে-কাছেও ঘেঁষেন না।

দীর্ঘদিন ভারতীয় দণ্ডবিধিতে, বিবাহ বহির্ভূত শারীরিক সম্পর্ককে ‘ফৌজদারি অপরাধ’ বলে ধরা হত। তবে সম্প্রতি, সেপ্টেম্বর ২০১৮-এ সুপ্রিম কোর্ট পরকীয়ার ক্ষেত্রে ভারতীয় দণ্ডবিধির ওই আইনকে ‘অসাংবিধানিক’ বলে রায় দেওয়ার পর দেশের পরকীয়-কামীদের সুপ্ত বাসনায় যেন বাঁধ ভাঙা জোয়ার এসেছে। আর সেই জোয়ারেই বেড়েছে এই অ্যাপের গ্রাহক সংখ্যা। কারণ, মার্কেটিং স্ট্র্যাটেজিস্ট সোলেনে পাইল্লেতের দেওয়া তথ্য অনুযায়ী, এক বছরেরও কম সময়ে ভারতে ‘গ্লিডেন’-এর গ্রাহক বেড়েছে ৩৭ শতাংশেরও বেশি।

২৪ ঘণ্টাই ব্যবহার করা যায় এই অ্যাপ। প্রাইভেট চ্যাট, লাইভ চ্যাট, গিফট পাঠানো আর ফটো অ্যালবাম ব্যবহারের মতো একাধিক সুযোগ-সুবিধা রয়েছে এই অ্যাপে। তবে হ্যাঁ, ভুয়ো পরিচয় বা নিজের সম্পর্কে কোনও ভুয়ো তথ্য দিয়ে গ্রাহক হলে বিপদে পড়বেন! কারণ, ধরা পড়লেই আপনার আপনার অ্যাকাউন্ট ‘ফ্রিজ’ বা চিরতরে বাতিল করে দেবে ‘গ্লিডেন’ কর্তৃপক্ষ। তাই ভুয়ো নাম, পরিচয় ভাঁড়ানো কোনও ব্যক্তির পাল্লায় পড়ে প্রতারিত হওয়ার আশঙ্কা এখানে নেই বললেই চলে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest