জুড়ে গেল দুই অ্যাপ, এবার মেসে়ঞ্জার থেকে সরাসরি ইনস্টাগ্রামে চ্যাট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মেসেঞ্জার থেকে ইনস্টাগ্রামের বন্ধুদের সঙ্গে করা যাবে চ্যাট। আবার ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা একইভাবে মেসেঞ্জারে থাকা বন্ধুদের সঙ্গে কথোপকথন করতে পারবেন। সেই সঙ্গে ইনস্টাগ্রামের ইনবক্সে মেসেঞ্জারের অনেক সুবিধা যোগ হচ্ছে আগামী দিনে। একটি দীর্ঘ ব্লগে এমনটাই জানিয়েছেন ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মসেরি এবং মেসেঞ্জারের প্রধান স্ট্যান শাডনোভস্কি।

গত বছরে প্রথম শোনা গিয়েছিল ফেসবুক তাদের সমস্ত প্ল্যাটফর্ম, Facebook Messenger, WhatsApp ও Instagram কে একসাথে জুড়তে চাইছে। এরপর আমরা হোয়াটসঅ্যাপের স্ট্যাটাস ফেসবুকে শেয়ার করতে পেরেছি। আবার কিছুদিন আগে WhatsApp এ দেখা গেছে ফেসবুক মেসেঞ্জার রুম বাটন, যেখানে ক্লিক করে মেসেঞ্জারের মাধ্যমে ভিডিও কলিং করা সম্ভব। এবার ফেসবুক আরও একধাপ এগিয়ে আপনাকে ইনস্টাগ্রামের ডাইরেক্ট মেসেজ (DM) থেকে মেসেঞ্জারে মেসেজ করতে দেবে। এমনকি এর জন্য মেসেঞ্জার অ্যাপ ডাউনলোড করার প্রয়োজন নেই।

এর পাশাপাশি ইউজাররা এখন নিয়ন্ত্রণ করতে পারবে, তারা কোথায় মেসেজ বা কল রিসিভ করতে চায়। অর্থাৎ তারা চ্যাটের মধ্যে নাকি মেসেজ রিকোয়েস্টের মধ্যে নোটিফিকেশন পেতে চায় সেটি নির্বাচন করতে পারবে। শুধু তাই নয়, ভবিষ্যতে ইউজাররা মেসেঞ্জার বা ইনস্টাগ্রাম যেকোনো জায়গা থেকেই ভিডিও কল করে বা মেসেজ করে বন্ধু বা পরিবারের সাথে যোগাযোগ করতে পারবে বলে জানা গেছে।

আরও পড়ুন: চিনকে কোণঠাসা করতে 5G এবং 5G প্লাস প্রযুক্তি তৈরিতে হাত মেলাচ্ছে ভারত-জাপান

এ প্রসঙ্গে ইনস্টাগ্রামের হেড Adam Mosseri এবং মেসেঞ্জারের হেড, Stan Chudnovsky একটি ব্লগ পোস্টে লিখেছে, মূল যে পরিবর্তন হয়েছে সেটি হল, ম্যাসেঞ্জার অ্যাপ্লিকেশন ব্যবহার করা লোকেরা এখন ইনস্টাগ্রাম অ্যাপ্লিকেশন ডাউনলোড না করেই আপনাকে মেসেজ (ইনস্টাগ্রামে) করতে পারবে এবং এর বিপরীতও হবে।

প্রথমে ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের মেসেঞ্জারের সঙ্গে সিঙ্কোনাইজ করতে বলা হবে। চ্যাট বক্সের রং পরিবর্তন থেকে শুরু করে ইমোজির মাধ্যমে প্রতিক্রিয়া জানানো, একসঙ্গে ভিডিও দেখা, নির্দিষ্ট সময় পর মেসেজ ডিলিট করে দেওয়ার মত বেশ কিছু নতুন সুবিধা আসবে। প্রসঙ্গত, ইনস্টাগ্রামে নতুন সুবিধা ব্যবহারের আগে অনুমতি চাওয়া হবে ব্যবহারকারীর কাছ থেকে। কাজেই, আপনি যদি দুটি একইসঙ্গে ব্যবহার করতে না চান তাহলেও দুটি অ্যাপ পৃথক পৃথকভাবে ব্যবহার করতে পারবেন।

এই ব্লগ পোস্টে তারা এও ইঙ্গিত দিয়েছে, ভবিষ্যতে ভিডিও কলের মাধ্যমে Facebook Watch, IGTV, Reels, TV shows, movies ও আরও অনেক কিছু দেখা যাবে।

আরও পড়ুন: ফেসবুকে #‌CoupleChallenge-এ অংশ নিয়েছেন?‌ অজান্তেই ডেকে আনছেন নিজের বিপদ…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest