টিকটকের প্রতিদ্বন্দ্বী হিসেবে উঠে এল ‘মিত্রোঁ’, ডাউনলোড হল ৫০ লক্ষেরও বেশি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেক্স: ভারত-চিন সীমান্তে উত্তেজনা তৈরি হয়েছে। অনেকেই চিনা পণ্য বয়কটের ডাক দিয়েছেন। চিনের পণ্যগুলির মধ্যে সবচেয়ে বেশি আলোচনা হচ্ছে টিকটক অ্যাপ নিয়ে। লক্ষ লক্ষ ব্যক্তি গুগল প্লে স্টোর বা অ্যাপ স্টোরে গিয়ে টিকটক সম্পর্কে নেতিবাচক মন্তব্য লিখছেন এবং এই অ্যাপ আনইনস্টল করে দিচ্ছেন।

এই পরিস্থিতিতে টিকটকের প্রতিদ্বন্দ্বী হিসেবে উঠে এসেছে ভারতীয় অ্যাপ  ‘মিত্রোঁ’। ১১ এপ্রিল প্রকাশ্যে আসার পর দেড়মাসের মধ্যেই এই অ্যাপ ডাউনলোড হয়েছে ৫০ লক্ষেরও বেশি। সোশ্যাল মিডিয়ায় এখন এই অ্যাপ নিয়ে জোর আলোচনা চলছে।

মিত্রোঁ’ অ্যাপ তৈরি করেছেন আইআইটি রুরকির পড়ুয়া শিবাঙ্ক অগ্রবাল। গুগল প্লে চার্টে এখন ফ্রি অ্যাপগুলির মধ্যে সাত নম্বরে এই অ্যাপটি। রেটিং ৪.৭। ভারতে গুগল প্লে স্টোরে অ্যাপগুলির মধ্যে এক নম্বরে আরোগ্য সেতু। দ্বিতীয় স্থানে টিকটক। এই দু’টি অ্যাপের চেয়ে অনেকটাই পিছিয়ে ‘মিত্রোঁ’।

শিবাঙ্ক নিজের অ্যাপ তৈরির সময় অনেকক্ষেত্রেই টিকটককে অনুসরণ করেছেন। এই অ্যাপে ১৫ সেকেন্ডের ভিডিও তৈরি করা যাচ্ছে। ব্যবহারকারীরা নিজেদের রসবোধ ও প্রতিভার পরিচয় দেওয়ার সুযোগ পাচ্ছেন। এই অ্যাপ দ্রুত জনপ্রিয় হয়ে ওঠার একটা বড় কারণ হল, এটি ভারতীয় অ্যাপ। টিকটক নিয়ে অনেক বিতর্ক হয়েছে। ফলে অনেকেই টিকটক আনইনস্টল করে ‘মিত্রোঁ’ অ্যাপ ইনস্টল করছেন।

Gmail 3

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest