আর মাত্র কয়েকদিনের অপেক্ষা, ভারতে ফিরছে PUBG, নতুন গেমটি সম্পর্কে যা কিছু জেনে রাখা ভালো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কেন্দ্র সরকারের চিনা অ্যাপ বাতিলের প্রস্তাবে ভারতে বন্ধ হয়েছিল জনপ্রিয় গেম পাবজি মোবাইল। তবে ফের চালু হতে পারে এই অ্যাপ্লিকেশনটি। পাবজি কর্পোরেশন ঘোষণা করেছে যে তাঁরা পাবজি মোবাইল ইন্ডিয়া চালু করার প্রস্তুতি নিচ্ছে, যা ভারতীয় বাজারের জন্য বিশেষভাবে তৈরি। এই ঘোষণার পাশাপাশি সংস্থাটি কীভাবে প্লেয়ারদের তথ্য সুরক্ষিত ও স্বাস্থ্যকর গেমপ্লে ব্যবস্থাপনা রাখবে এবং স্থানীয় ভিডিও গেম, বিনোদন এবং আইটি শিল্প গড়ে তুলতে কীভাবে দেশে বিনিয়োগ করবে তা নিয়ে পরিকল্পনাও প্রকাশ করেছে।

PUBG Corporation আরও ঘোষণা করেছে যে সংস্থাটি ভারতের জন্য একটি সাবসিডারি তৈরি করবে, যাতে ব্যবহারকারীদের সঙ্গে আরও ভালোভাবে যোগাযোগ করা যায়। ভারতের পাবজি 100 জন কর্মী নেবে। এর জন্য, স্থানীয় ভাবে অফিসগুলি খোলা হবে। সংস্থাটি স্থানীয় ভাবে ভারতে একটি গেমিং পরিষেবা পরিচালনা করবে।

আরও পড়ুন: চ্যাট করতে করতে হবে লেনদেন! ভারতে পেমেন্ট সার্ভিস চালু WhatsApp-এর

PUBG Corporation-এর মূল সংস্থা ক্রাফটন ইনক ভারতে ১০ কোটি টাকা বিনিয়োগের ঘোষণা করেছে। এই বিনিয়োগগুলি স্থানীয় গেমস, ই স্পোর্টস, বিনোদন এবং আইটি শিল্পে করা হবে। সংস্থার দাবি, এই বিনিয়োগটি হবে ভারতের যে কোনও কোরিয়ান সংস্থার বৃহত্তম বিনিয়োগ।

যেহেতু ভারতে তথ্য সুরক্ষার কারণে এবং চিনের সঙ্গে উত্তেজনাময় পরিস্থিতিতে গেমটি নিষিদ্ধ করা হয়েছিল, তাই সংস্থাটি সহযোগি সংস্থা হিসাবে চিনা সংস্থা Tenncentএর সহযোগিতায় গেমটি আনবে না। তবে অন্যান্য দেশে সংস্থাটি টেনসেন্টের সাথে কাজ চালিয়ে যাবে।

PUBG Corporation জানিয়েছে স্বাস্থ্যকর ভাবে গেম খেলার জন্য কনটেন্ট আরও উন্নত করা হবে। ভারতীয় ব্যবহারকারীদের কথা ভেবে এটি স্থানীয় কনটেন্টের উপর জোর দেবে।

যদিও কবে ভারতে এই গেমটি ফের চালু করবে সেই দিনক্ষণ এখনও ঘোষণা করেনি। যদিও সংস্থার দাবি শীঘ্রই গেমটি উপলব্ধ করা হবে পাবজি প্রেমীদের জন্য।

আরও পড়ুন: পকেটসই দামে বাজারে এল LG-র ৩টি চোখ ধাঁধাঁনো স্মার্টফোন! জেনে নিন খুঁটিনাটি…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest