এবার লক্ষ্য ভারতের স্মার্টফোনের বাজার! জলের দরে অ্যান্ড্রয়েড ফোন আনছে Jio

ভারতের টেলিকম বাজারে এখন Jio-র একছত্র আধিপত্য! একের পর এক নজরকাড়া অফারে দেশের বাজার দখলের যুদ্ধে বাজিমাত করেছে মুকেশ আম্বানির এই সংস্থা। এ বার দেশের স্মার্টফোনের বাজার দখল করতেও তৎপর হচ্ছে Reliance Jio। জলের দরে ১০ কোটি অ্যানড্রয়েড ফোন ভারতের বাজারে শীঘ্রই আনতে চলেছে Jio!

একের পর এক নজরকাড়া অফারে দেশের টেলিকম বাজার কার্যত নিজেদের দখলে নিয়েছে মুকেশ আম্বানির সংস্থা। এবার দেশের স্মার্টফোনের বাজার দখল করতেও তৎপর হয়েছে তারা। আর তাই এক্ষেত্রেও দুর্দান্ত ফিচার যুক্ত স্মার্টফোনগুলো বাজারে আনবে জিও। জানা গিয়েছে, Google-এর Android অপারেটিং সিস্টেম যুক্ত Jio-র এই ফোনগুলিতে 4G নেটওয়ার্ক তো বটেই, 5G গতির ইন্টারনেট পরিষেবাও পাওয়া যাবে।

আরও পড়ুন: ভারতে নিষিদ্ধ PUBG, দেখে নিন বিকল্প গেমিং অ্যাপের তালিকা

ডিসেম্বরের মধ্যেই ১০ কোটি অ্যানড্রয়েড ফোন ভারতের বাজারে আনতে চাইছে সংস্থা। জানা গিয়েছে, এই ফোনগুলিতে যাতে ভবিষ্যতে 5G গতির ইন্টারনেট পরিষেবাও পাওয়া যায় তার জন্য উপযুক্ত Android অপারেটিং সিস্টেম তৈরি করবে Google। গত জুলাই মাসে গুগলের তরফ থেকে রিলায়েন্সে বিনিয়োগের সময়ই সেকথা জানানো হয়েছিল।

এই ফোনগুলির দাম সম্পর্কে প্রাথমিক কোনও ধারণা করা না গেলেও মনে করা হচ্ছে, বাজার চলতি যে কোনও কম দামি স্মার্টফোনের চেয়েও Jio-র ফোনগুলির দাম হয়তো কমই হবে। তবে দাম কম বলে ফোনের গুণমানের সঙ্গে কোনও ভাবেই আপোষ করতে চায় না মুকেশ আম্বানির এই সংস্থা। সে জন্য বিভিন্ন মোবাইল প্রস্তুতকারক সংস্থার সঙ্গে কথাবার্তাও চালাচ্ছে তারা।

আরও পড়ুন: ভারতে ফিরতে পারে PUBG, চিনা সংস্থার থেকে দায়িত্ব ফিরিয়ে নিচ্ছে কোরীয় সংস্থা!