Jio glass সাহায্যে এবার করতে পারবেন ভিডিও কলিং, এই চশমার বৈশিষ্ট্য চমকে দেবে আপনাকে…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাজারে আসার পর টেলিকম ইন্ডাস্ট্রি প্রায় বেশীর ভাগটাই নিজের দখলে নিয়ে নিয়েছে জিও (jio)। নিত্যনতুন প্লান এনে জিও সবসময়ই গ্রাহকদের খুব পছন্দের টেলিকম পরিষেবা হয়ে উঠেছে। এবার গ্রাহকদের ভিডিও কলের অভিজ্ঞতা আরো উন্নত করার জন্য জিও এনেছে এক অভিনব প্রযুক্তি Jio glass। জেনে নিন এই নতুন চশমা সম্পর্কে বিশদে।

রিলায়েন্স কিছুদিন আগেই তাদের ৪৩ তম সাধারণ বার্ষিক সভায় সামনে এনেছিল Jio Glass। RIL এর প্রেসিডেন্ট Kiran Thomas এই স্মার্ট চশমা পড়েছিলেন। এবং তিনি জানিয়েছিলেন স্মার্টফোন ছাড়া এটি একা একা কাজ করতে পারে না।

আরও পড়ুন: এবার স্মার্টফোনেই আবেদন করতে পারবেন রেশন কার্ডের! জানুন নিয়ম…

জিও এর তৈরি এই বিশেষ চশমাকে দেখতে আর পাঁচটা সাধারণ চশমার মত হলেও এর সাহায্যে করা যাবে 3D হলোগ্রাফিক ভিডিয়ো কলিং। যার ফলে মিলে যাবে ভার্চুয়াল আর বাস্তব জীবন। দূরে থাকা মানুষটিকেও 3D প্রযুক্তির মাধ্যমে কাছে অনুভব করা যাবে।সাধারণ চশমার মতো দেখতে jio glass এর ওজন মাত্র ৭৫ গ্রাম। রয়েছে ইনবিল্ড সাউন্ড সিস্টেম।সহজে কানেক্ট করা যাবে যে কোনও ফোনের সঙ্গে। বিনোদন, শিক্ষা, গেমিং, শপিং এবং প্রোডাক্টিভিটি-সহ বিভিন্ন বিষয়ের মোট ২৫টি অ্যাপ এতে ডাউনলোড করা যাবে। এই অ্যাপগুলিতে পাওয়া যাবে 3D অভিজ্ঞতা। পাশাপাশি ভয়েস কমান্ড দিয়ে করা যাবে ভিডিও কলও।

jio glass এর দাম সম্পর্কে এখনো আনুষ্ঠানিক ভাবে ঘোষনা করা না হলেও মনে করা হচ্ছে এই চশমার দাম ২০০ মার্কিন ডলার ( ভারতীয় মুদ্রায় ১৪ হাজার টাকা) এর কাছাকাছি হবে। পাশাপাশি, ৫ জি নিয়েও কাজ শুরু করে দিয়েছে জিও। স্প্রেকটাম মিললেই ট্রায়াল শুরু হবে বলে জানানো হয়েছে। পাশাপাশি, ক্লাউড কমপুটিং, এআর, ভিআর প্রভৃতি নিয়ে সংস্থা কাজ করেছে।

আরও পড়ুন: আত্মনির্ভরতা!১১ হাজারের মধ্যে আসছে অসাধারণ অ্যান্ড্রয়েড টিভি আনছে Thomson

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest