১ এপ্রিল থেকে খরচ বাড়ছে মোবাইলে কথা বলা এবং ইন্টারনেট ব্যবহারের

২২০ টাকা পর্যন্ত বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। 
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

১ এপ্রিল থেকে নতুন ট্যারিফ প্ল্যান কার্যকর করতে চলেছে টেলিকম সংস্থাগুলি। যে কারণে আগামী দিনে মোবাইলে কথা বলা অথবা ইন্টারনেট ব্যবহারের জন্য গ্রাহককে বাড়তি টাকা খরচ করতে হবে বলে সূত্রের খবর।

এয়ারটেল, জিও, বিএসএনএল এবং ভিআই তাদের বিদ্যমান শুল্কের অঙ্ক বাড়ানোর প্রস্তুতি নিচ্ছে। ইনভেস্টমেন্ট ইনফরমেশন অ্যান্ড ক্রেডিট রেটিং এজেন্সি (আইসিআরএ) তরফে জানা গিয়েছে সংস্থাগুলি আগামী ২০ এপ্রিল থেকে ২০২১-২২ আগস্টে আর্থিক আয়তে আয় বাড়ানোর জন্য শুল্ক বাড়ানো হতে পারে।

আরও পড়ুন: Whatsapp-এ নতুন Security ব্যবস্থা! লাগবে Face ID বা Fingerprint Option

তবে এর আগে ভোডাফোন আইডিয়া ইঙ্গিত দিয়েছিল আগামী দিনে শুল্কের পরিকল্পনা বাড়ানো হবে। ২২০ টাকা পর্যন্ত বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

আইসিআরএ বলেছে, ট্যারিফ বৃদ্ধি এবং গ্রাহকদের ২জি থেকে ৪জি উন্নীতকরণ প্রতি ব্যবহারকারীর কাছ থেকে গড় আয় (ARPU) উন্নত করতে পারে। বছরের মাঝামাঝি মধ্যে এটি প্রায় ২২০ টাকা হতে পারে। এটি পরের দু’বছরে এই শিল্পের রাজস্ব ১১ শতাংশ থেকে ১৩ শতাংশে উন্নীত করবে এবং ২০২২ অর্থবছরে অপারেটিং মার্জিন প্রায় ৩৮ শতাংশ বৃদ্ধি করবে। এর আগে ২০১৯ সালে সংস্থাগুলি ট্যারিফ বাড়িয়েছিল। ওই বছরের ডিসেম্বর মাসে ট্যারিফের হার বাড়ানো হয়েছিল।

আরও পড়ুন: সাবধান! ব্যক্তিগত তথ্য ফাঁস করছে ‘কু’ অ্যাপ, অভিযোগ উঠল চিনা যোগাযোগেরও

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest