ফেসবুকের মতো ট্যুইটারেও এবার ‘‌স্টোরি’‌ দেওয়ার সুযোগ!‌ চলছে ট্রায়াল রান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: বছরের শুরুর দিকেই ফেসবুক, ইনস্টাগ্রামের মতো স্টোরির বৈশিষ্ট নিয়ে নতুন ফিচার ‘ফ্লিটস’ শুরু করার কথা জানিয়েছিল Twitter। এ বার শুরু হল ওই ফিচারের ট্রায়াল রান।

Fleets হল এক বিশেষ রকমের সুযোগ, যেটির মাধ্যমে বাকি জনপ্রিয় সামাজিক মাধ্যমের মতো এখানেও স্টোরি পোস্ট করা যাবে। যা নিয়মমতো ২৪ ঘণ্টা থাকবে, তারপর নিজে থেকে ডিলিট হয়ে যাবে। যদিও, ট্যুইটার ইন্ডিয়া ঘোষণা করেছে, এটি পরীক্ষামূলক ভাবে শুরু করা হচ্ছে। ট্যুইটার ইন্ডিয়ায় ট্যুইটার হ্যান্ডেলে এই নিয়ে একটি পোস্টও করা হয়েছে। এটি কাজও করবে বাকি সোশ্যাল সাইটের মতোই। অ্যাকাউন্টের উপরে বাঁ দিকে অ্যাভেটারের ‘নিউ ক্রিয়েট’ অপশন সিলেক্ট করতে হবে। সেখানে লেখা, নতুন ছবি বা ভিডিয়ো অপশন সিলেক্ট করে সেটি আপলোড করতে হবে। তারপর ফ্লিট অপশন সিলেক্ট করতে হবে পোস্ট করার জন্য।

আরও পড়ুন: সেলফিতেও সামাজিক দূরত্ব! synthetic group selfie-র পেটেন্ট পেল Apple

ট্যুইটার Fleets‌–এ যদি কেউ কিছু পোস্ট করেন, তার উত্তরে সরাসরি কমেন্ট করা যাবে, কিন্তু তা চ্যাট বক্সের মাধ্যমে ব্যবহারকারীর কাছে পৌঁছবে, সবাই সেই মন্তব্য দেখতে পাবেন না। ব্রাজিল ও ইতালির পর ভারত তৃতীয় দেশ যেখানে ট্যুইটার এই বিশেষ ফিচারের পরীক্ষামূলক ব্যবহার চালু করতে চলেছে। এই সুবিধা ব্যবহারকারীরা পাবেন অ্যান্ড্রয়েড ও আইওএস প্ল্যাটফর্মে।

এই ঘোষণার পর থেকেই নানারকম ঠাট্টা তামাশা শুরু হয়েছে ট্যুইটার জুড়ে। এই মাইক্রো ব্লগিং সাইটের নতুন ফিচার নিয়ে ভাইরাল হয়েছে একাধিক মিম।

আরও পড়ুন: বিনামূল্যে Disney+ Hotstar VIP-র সাবস্ক্রিপশন, প্রিপেড গ্রাহকদের জন্য নয়া অফার জিও’র

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest