শুরু পরীক্ষা, একই নম্বর দিয়ে দিয়ে চারটি ফোনে WhatsApp অ্যাকাউন্ট খোলার সুযোগ আসছে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

খুব শিগগিরই নতুন ফিচার্স নিয়ে হাজির হচ্ছে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp। নতুন এই ফিচার্সের আওতায় একজন ইউজার নিজের WhatsApp অ্যাকাউন্টটি চারটি ডিভাইসে চালাতে পারবেন। সম্প্রতি ট্যুইটারে Facebook-এর এই মেসেজিং প্ল্যাটফর্ম থেকে একটি ছবি শেয়ার করা হয়। সেখানেই নতুন এই ফিচার্সের বিষয়ে জানানো হয়েছে। নতুন এই ফিচার্স গ্রাহকদের কাছে দ্রুত পৌঁছে দেওয়ার জন্য এই মুহূর্তে জোরকদমে কাজ চলছে।

চারটি ডিভাইসে কীভাবে একটি অ্যাকাউন্ট ব্যবহার করা যায়, সেটা পরীক্ষা করে দেখছে সংস্থা, জানিয়েছে WABetaInfo . সেটিংসে গিয়ে এই সুবিধা ব্যবহার করা যাচ্ছে যারা বিটা হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন, তাদের জন্য। ইন্টারফেসটা অনেকটা হোয়াটসঅ্যাপ ওয়েবের মতোই। দেখা যাচ্ছে কি কি লিংকড ডিভাইস আছে ও চাইলে আরও যোগ-বিয়োগ করার বিকল্প আছে।

আরও পড়ুন: অবিশ্বাস্য দামে ৬ জিবি RAM, ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা! বিক্রির অপেক্ষায় Galaxy M31s

বিটা ভার্সানে ব্যবস্থা আছে ‘Linked Devices’ অপশনের মাধ্যমে। অ্যাডভ্যান্সড সার্চ ফিচার যেটা ডেভেলাপ করছে হোয়াটসঅ্যাপ ,সেটিতে ছবি, ভিডিও, লিংক, জিফ, অডিও ও ডকুমেন্ট সার্চ করা যাবে। এই দুই ফিচার ডেভেলপমেন্ট ফেজে আছে তাই পাবলিক বিটা ইউজারদের কাছে এখনও আসেনি। খুব দ্রুত সেটি শুরু হবে বলে আশা করা হচ্ছে।

WABetaInfo জানিয়েছে, যে এই নতুন ফিচারের উপর ইতিমধ্যেই কাজ করা শুরু হয়ে গিয়েছে। যদিও এখনও অবধি বিটা ভার্সনে এই সাপোর্ট আনা হয়নি। তবে আর কিছুদিনের মধ্যেই WhatsApp বিটা ব্যবহারকারীদের জন্য এই ফিচার আসতে চলেছে বলে জানা গিয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেও হোয়াটসঅ্যাপ বিটা ইনফোর একটি টুইট থেকে জানা গিয়েছিল, যে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ মাল্টি-ডিভাইস সাপোর্টের উপর কাজ করছে। এপ্রিলের শেষের দিকে টুইটারে একটি স্ক্রিনশট শেয়ার করা হয়, যার মাধ্যমে হোয়াটসঅ্যাপ বিটা ইনফো জানায় যে, কিউআর কোড স্ক্যান করে আপনারা এই সাপোর্ট পেতে পারেন। এবার দেখা যাক বিটা ভার্সনে আসার পরে, হোয়াটসঅ্যাপ নিজের ব্যবহারকারীদের জন্য কি সাপোর্ট নিয়ে আসতে চলেছে।

আরও পড়ুন: বন্ধুর সঙ্গে আড্ডা দিতে চান? ট্রে‌ন্ডে থাক‌তে ব্যবহার করুন ফেসবুক ‘রুম’, জেনে নিন ব্যবহারের নিয়ম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest