৩৩ বছর পর পুনঃসম্প্রচারিত হয়ে বিশ্বরেকর্ড গড়ল সাগরের ‘রামায়ণ’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: ৩৩ বছর পর পুনঃসম্প্রচারিত রামায়ন এই লকডাউনের বাজারে গড়ল বিশ্ব রেকর্ড।দর্শকসংখ্যার বিচারে এই শো বিশ্বরেকর্ড গড়েছে বলে ডিডি ইন্ডিয়ার তরফে ট্যুইট করা হয়েছে।

লকডাউনে সাধারণ মানুষকে ঘরে আটকে রাখতে ‘রাম’-এই ভরসা রেখেছিল মোদি সরকার। ৩৩ বছর পর শুরু হল রামায়ণ-এর পুনঃসম্প্রচার। নিরাশ করেনি এই ধারাবাহিক। বরং দীর্ঘ এত বছর পর টেলিপর্দায় ফিরেও মানুষের মন জয় করে বিশ্ব রেকর্ড গড়ল রামায়ণ।

আরও পড়ুন: Corona Warrior: জাতিসংঘের শিশু তহবিলে পুরস্কারের ৭৫ লক্ষ টাকা দান গ্রেটা থুনবার্গের, পাশে দাঁড়ালেন প্রিয়াঙ্কা

লকডাউনের মধ্যে মানুষকে ঘরে আটকে রাখতে রামায়ণ ও মহাভারত ধারাবাহিকদুটির পুনঃসম্প্রচার শুরু করে দূরদর্শন। চাণক্য, জাঙ্গল বুক, শক্তিমানের মতো আরও কয়েকটি পুরনো ধারাবাহিক ফের দেখানো শুরু হয় দূরদর্শনের পর্দায়। তবে ৩৩ বছর পর পুনঃসম্প্রচারিত হয়ে রামায়ণের মতো এত জনপ্রিয়তা আর কোনও শো অর্জন করতে পারেনি। ১৬ এপ্রিল রামায়ণের দর্শকসংখ্যা ৭.৭ কোটি ছিল বলে জানিয়েছেন ডিডি ইন্ডিয়া।

সম্প্রতি ১৮ এপ্রিল শেষ হয়েছে রামানন্দ সাগরের রামায়ণ। শেষ হওয়ায় দিন দুয়েক আগে গত ১৬ এপ্রিল রামায়ণের দর্শকসংখ্যা ৭.৭ কোটি ছিল বলে জানিয়েছেন ডিডি ইন্ডিয়া। তবে তার পর থেকেই ফের পড়তে শুরু করেছে দূরদর্শনের দর্শক সংখ্যার হার। কমে প্রায় ৫০ শতাংশ হয়ে গিয়েছে। আর তাই পুরোন আরও কিছু ধারাবাহিক ফিরতে পারে এই চ্যানেলে। এমনটাই জানা গিয়েছে এক রিপোর্টে।

লকডাউনের মধ্যে মানুষকে ঘরে আটকে রাখতে রামায়ণ ও মহাভারত এই ধারাবাহিক দুটির পাশাপাশি চাণক্য, জঙ্গল বুক, শক্তিমান, ব্যোমকেশ বক্সী, সার্কাসের মতো আরও কয়েকটি পুরনো ধারাবাহিক ফের দেখানো শুরু হয় দূরদর্শনের পর্দায়। তবে ৩৩ বছর পর পুনঃসম্প্রচারিত হয়ে রামায়ণের মতো এত জনপ্রিয়তা আর কোনও শো-ই অর্জন করতে পারেনি।  

আরও পড়ুন: Lockdown 3: মদ বিক্রির ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে দিল কেন্দ্র

Gmail 4
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest