দিল্লি বিমানবন্দর থেকে বাস-ট্যাক্সি চালাবে যোগী সরকার, ভাড়া ১০,০০০!

লখনউ: ২৫০ কিলোমিটারের জন্য ট্যাক্সি ভাড়া ১০ হাজার টাকা। উত্তর প্রদেশ রাজ্য সড়ক পরিবহণ নিগম (UPSRTC)-এর তরফে এমনটাই জানানো হয়েছে।ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে UPSRTC-র ট্যাক্সি ভাড়া করতে যাত্রীদের গুনতে হবে বিপুল কড়ি। ২৫০ কিলোমিটার দূরত্বের জন্য সরকারি সংস্থার ₹১০ হাজার ভাড়া চমকে দিয়েছে অনেককেই।

লকডাউনের তৃতীয় পর্ব পেরিয়ে চতুর্থের প্রস্তুতি ধীরে ধীরে শুরু হয়ে গিয়েছে। তবে গণ পরিবহণ পরিষেবা নিয়ে বিভ্রান্তি এখনও কাটেনি। নিয়ন্ত্রণ রেখে রেল পরিষেবা শুরু হলেও রেল স্টেশন পর্যন্ত পৌঁছনোও এক ধরনের চ্যালেঞ্জ নাগরিকদের কাছে। একইভাবে ১৯ মে দেশের মধ্যেই বিমান চালাবে এয়ার ইন্ডিয়া। তবে এক্ষেত্রেও বিমানবন্দরে পৌঁছনো এবং বিমানবন্দর থেকে যাতায়াত চ্যালেঞ্জ হতে চলেছে। ঠিক কবে রাস্তায় যান চলাচল স্বাভাবিক হবে, তা নিয়ে এখনও মুখ খোলেনি কেন্দ্র।

আরও পড়ুন:দেশপ্রেম জাগাতে ৩ বছরের মেয়াদে বাহিনীতে আমআদমি! প্রস্তাব ভারতীয় সেনার

UPSRTC-র তরফে জানানো হয়েছে, সেডান গাড়ি নিতে গেলে ₹১০ হাজার এবং SUV বুক করতে গেলে ₹১২ হাজার দিতে হবে যাত্রীদের। ২৫০ কিলোমিটারের অতিরিক্ত দূরত্বের জন্য গুনতে হবে বাড়তি ভাড়াও। শুধু তাই নয়, ট্যাক্সি নিয়ে অক্ষম যাত্রীদের জন্য় থাকছে এসি এবং নন এসি বাস। ১০০ কিলোমিটার দূরত্বের জন্য যার ভাড়া ₹১ হাজার (নন এসি) এবং ₹১৩২০ (এসি)। এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছে উত্তরপ্রদেশের সরকারি পরিবহণ নিগম। ডিরেক্টর রাজ শেখরের সই করা চিঠি পৌঁছেছে নয়ডা এবং গাজিয়াবাদের রিজিওনাল ম্যানেজারদের কাছে।

বাড়ি ফেরার জন্য অস্থির হয়ে রয়েছেন সকলেই। এই অবস্থায় এমন বিপুল ট্যাক্সি ও বাস ভাড়া নিয়ে যোগিরাজ্যে অসন্তোষ প্রকাশ করেছেন অনেকেই। কিন্তু তাতে বিশেষ আমল দিচ্ছে না প্রশাসন।

আরও পড়ুন: চেন্নাইয়ের একটি বাজার থেকেই সংক্রমণ ২৬০০ জনের! আতঙ্কের ছবি তামিলনাড়ুতে

Gmail 1