আশার আলো! রাজ্যের ৩ জনের দ্বিতীয় রিপোর্টে নেই করোনা সংক্রমণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলকাতা: সাফল্য মিলল‌ রাজ্যে। নভেল করোনা আক্রান্ত প্রথম তিনজনের শরীরে এই মুহূর্তে কোনও সংক্রমণ নেই। এঁদের সকলের চিকিৎসা চলছিল বেলেঘাটা আইডি হাসপাতালে। রাজ্যে প্রথম আক্রান্ত তিনজনের দ্বিতীয় বার পরীক্ষায় মিলেছে নেগেটিভ রিপোর্ট। রাজ্যে প্রথম দিকে পরপর তিন কোভিড-১৯ আক্রান্তরা এখন করোনা সংক্রমণ থেকে মুক্ত। ওই তিন আক্রান্তের শরীর থেকে দ্বিতীয় বার নমুনা সংগ্রহ করে নেগেটিভ রিপোর্ট মিলেছে।

আরও পড়ুন: লকডাউন অমান্য মানে জীবন নিয়ে খেলা, ‘মন কি বাত’-এ স্পষ্ট বার্তা প্রধানমন্ত্রীর

রাজ্যে করোনা আক্রান্ত প্রথম যুবক যিনি সরকারি আধিকারিকের পুত্র, হাবড়ার বাসিন্দা যুবতী এবং বালিগঞ্জের যে যুবক লন্ডন থেকে ফিরে এসেছিলেন তাঁর বাবার রিপোর্ট নেগেটিভ এসেছে। এই তিনজনের শরীর থেকে শুক্রবার নমুনা সংগ্রহ করা হয়েছিল। শনিবার তা পরীক্ষা করা হয়। তিনজনেরই রিপোর্ট নেগেটিভ এসেছে। অর্থাৎ রাজ্যে করোনা সংক্রমিতদের যে চিকিৎসা চলছে তা কাজে দিচ্ছে।

আরও পড়ুন:করোনার বিষ থাবা রাজ পরিবারে! মৃত্যু রাজকুমারীর, স্পেন জুড়ে শ্মশানের নিস্তব্ধতা

বেলেঘাটা আইডি হাসপাতাল যে  চিকিৎসা পদ্ধতি প্রয়োগ করেছে, রাজ্যের সমস্ত হাসপাতাল এ আক্রান্তদের চিকিৎসার জন্য সেই প্রটোকল পাঠিয়ে দেওয়া হচ্ছে। এমনটাই নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ভবন।

নভেল করনা মুক্তিতে বেলেঘাটা আইডি হাসপাতালে চিকিৎসা পদ্ধতি এই মুহূর্তে রাজ্যজুড়ে অনুসরণ করার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ভবন। বেলেঘাটা আইডি হাসপাতাল সূত্রের খবর, তবে এত সাফল্যর মাঝেও কোথাও একটা কাঁটা থেকেই যাচ্ছে। এত কিছুর পরও নভেল করোনা ভাইরাস আক্রান্ত বালিগঞ্জের ব্যবসায়ীর লন্ডন ফেরৎ পুত্রের দ্বিতীয় পরীক্ষার রিপোর্টেও পজেটিভ মিলেছে। এই তালিকায় রয়েছে তাঁর মাও। হাসপাতাল সূত্রে খবর, আগামিকাল এই দুজন-সহ আরও ৩ আক্রান্তের নমুনা ফের পরীক্ষার জন্য পাঠানো হবে।

আরও পড়ুন: রাস্তায় নেমে করোনা প্রতিরোধ বিশ্বকাপজয়ী ক্রিকেটারের, কুর্নিশ বিশ্ববাসীর

Gmail 7

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest