'This is the first time I have seen a political party fever', Modi dig opposition

‘এই প্রথম রাজনৈতিক দলের জ্বর হতে দেখলাম’, বিরোধীদের ‘পার্শ্বপ্রতিক্রিয়া’র খোঁচা মোদীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

টিকাকরণে দেশ রেকর্ড গড়তেই পার্শ্বপ্রতিক্রিয়া হচ্ছে বিরোধীদের! একদিনে আড়াই কোটি টিকাকরণ নিয়ে বিরোধীদের কটাক্ষেপর এমনভাবেই জবাব দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। গোয়ার ১০০ শতাংশ বাসিন্দাই করোনা টিকার প্রথম ডোজ (First Dose of Vaccination) পাওয়ার সাফল্যকে উদযাপন করতেই স্বাস্থ্যকর্মী(Health Workers)-দের সঙ্গে কথা বলছিলেন প্রধানমন্ত্রী, সেই সময়ই তিনি এ কথা বলেন।

শুক্রবারই ৭১ বছরের পা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর জন্মদিন উপলক্ষ্যেই কেন্দ্রের তরফে জানানো হয়েছিল, রেকর্ড সংখ্যক টিকা দেওয়া হবে। রাত ১১টা ৫৮ মিনিট নাগাদই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য (Mansukh Mandaviya) সুখবর দেন, জানান দৈনিক টিকাকরণে আড়াই কোটির (2.5 Crore Vaccine) গণ্ডি পার করেছে ভারত।

একদিকে দেশ তথা বিশ্বে সর্বোচ্চ টিকাকরণের রেকর্ড, অন্যদিকে গোয়ার ১০০ শতাংশ জনগণের টিকাকরণের প্রথম ধাপ পার হওয়ায় সেখানের স্বাস্থ্যকর্মীদের সঙ্গে ভার্চুয়াল মাধ্যমে কথা বলছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৈঠক চলাকালীনই প্রধানমন্ত্রী প্রশ্ন করেন, “আমি শুনেছি যে অনেকেরই করোনা টিকা নেওয়ার পর পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যাচ্ছে। তবে দেশ টিকাকরণে রেকর্ড গড়তেই এই প্রথম আমি কোনও রাজনৈতিক দলের জ্বর আসতে দেখলাম। এর কী কোনও ব্যাখ্যা আছে? ” প্রধানমন্ত্রীর প্রশ্নে চিকিৎসক নীতীন ধূপদালে প্রথমে হেসে ফেললেও পরে জানান কোনও ব্যক্তির টিকা নেওয়ার পর পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিলে, তার কী কী করা উচিত।

উল্লেখ্য, গতকাল টিকাকরণে রেকর্ড গড়ার পরই বিরোধীদের একাংশ অভিযোগ করেছিল, প্রধানমন্ত্রীর জন্মদিনে রেকর্ড গড়ার জন্যই সরকার এতদিন টিকা আটকে রেখেছিল, যারফলে বিভিন্ন রাজ্যে টিকা সঙ্কট দেখা দিয়েছিল। এ দিন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও রেকর্ড টিকাকরণ প্রসঙ্গে বলেন, “এই দিনটা যেন বারবার ফেরত আসে।”

গতকালের রেকর্ড ভাঙা টিকাকরণের কৃতিত্ব চিকিৎসক ও স্বাস্থ্য়কর্মীদের দিয়ে প্রধানমন্ত্রী বলেন, “আমি দেশের সমস্ত চিকিৎসক, স্বাস্থ্য কর্মী ও প্রশাসনিক আধিকারিকদের ধন্য়বাদ জানাতে চাই। আপনাদের প্রচেষ্টাতেই আমরা একদিনে আড়াই কোটি টিকাকরণের রেকর্ড তৈরি করতে পেরেছি। অনেক শক্তিশালী ও সমৃদ্ধ দেশও এই কাজ করতে পারেনি। গতকাল পেরতি ঘণ্টায় ১৫ লাখের বেশি টিকাকরণ হয়েছে, প্রতি মিনিটে ২৬ হাজার ও প্রতি সেকেন্ডে ৪২৫ জনের বেশি টিকা পেয়েছেন। এই জন্মদিনটিকে স্মরণীয় করে তুলেছে রেকর্ড টিকাকরণ।”

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest