একটি ঘরের বাইরে থেকে দেখা যাচ্ছে সুদূর জলরাশি, সাদা বালির হালকা দাগ, তারপর সারি সারি উঁচু-নিচু বিলাসবহুল হোটেল, অ্যাপার্টমেন্ট। সব কিছু অতিক্ষুদ্র থেকে ক্ষুদ্রতর সেই দৃশ্য। কালো রাস্তা, ব্যস্ত মানুষে চলাফেরা দেখে মনে হতে পারে পিঁপড়েরা এলোমেলাভাবে ঘুরে বেড়াচ্ছে। আকাশের পেঁজা তুলো মেঘ হাতের সামনে দিয়েই ভেসে যাচ্ছে, নিজের অভ্যেসে। ঈগলের পাখির চোখের মতো সবকিছু দর্শনের যে রোমাঞ্চ অনুভূতি, তা বিশ্বের শ্রেষ্ঠ ও উচ্চতম বিলাসবহুল হোটেলগুলিতে ঢুঁ না মারলে অভিজ্ঞতা অর্জন করা যায় না। হোটেলের শুধু বিলাসিতাতেই নয়, আপনি প্রেমে পড়বেন হোটেল উচ্চতা দেখেই।

১.গেভোরা হোটেল, দুবাই

এই মরুশহরে রয়েছে একাধিক উচ্চতম ও বিলাসবহুল হোটেলের বাসস্থান। বুর্জ খালিফা ছাড়াও দুবাইয়ের অন্যতম উচ্চতম হোটেল হল গেভোরা হোটেল। ৭৫ তলার এই আকাশচুম্বি হোটেলটির উচ্চতা প্রায় ৩৫৬ মিটার। মধ্যপ্রাচ্যের উচ্চতম রেস্তোরাঁটি অবস্থিত এই হোটেল শীর্ষে। যেখান থেকে ৩৬০ ডিগ্রি কোণ বরাবর গোটা দুবাইকে চাক্ষুস করতে পারবেন। হাই-ভিউ মকটেলে চুমুক দিতে দিতে বুর্জ খালিফাকেও দেখার স্বাদ আস্বাদন করতে পারবেন।

২. গ্র্যান্ড লিসবোয়া, ম্যাকাও

বিশ্বের সুন্দর ও উচ্চতম হোটেলগুলির তালিকায় রয়েছে ম্যাকাওয়ের এই বিলাসবহুল ও নামী হোটেলটি। সন্ধ্যের আলোয় এই হোটেলের রূপই অনন্য। মার্কিন দেশে লাস ভেগাসের মতোই এই হোটেলটিকে এশিয়ার লাস ভেগাস বলে পরিচিত। কী নেই এই হোটেলে? ক্যাসিনো, প্যারিস শোজ, মিচেলিন খ্যাত রেস্তোরাঁ-সহ বিলাসিতার সব উপকরণই এখানে মজুত। সারা বিশ্বের বহু সেলেব্রিটি এখানকার লাইফস্টাইলের জ্ন্য আকৃষ্ট হন।

আরও পড়ুন: হাতছানি দিচ্ছে কাশ্মীরের টিউলিপ গার্ডেনের স্বর্গীয় সৌন্দর্য, দেখুন ছবি…

৩. ৮৫ স্কাই টাওয়ার হোটেল, তাইওয়ান

যদি কখনও ভাবেন জীবনে একবার বিলাসিতার সঙ্গে দিন কাটাবেন, তাহলে তাইওয়ানের এই দুর্দান্ত হোটেলের একটি রুম বুক করতে পারেন। ১২৪০ ফিট উচ্চতার এই হোটেলটি কাউসিয়াংয়ের নিউ বে এলাকায় অবস্থিত। হোটেলের ৭৪ তলার রুমগুলি থেকে অসাধারণ ও মোহময়ী শোভা দেখার সুযোগ মিলবে। তবে এই হোলেটে একটি মজার ঘটনা আছে, তা হলে একানে কোনও ৪৪ তলা নেই। ৪৩- এর পর সরাসরি ৪৫ তলা।৪৩ তলার সঙ্গে সরাসরি যোগাযোগ রয়েছে ৪৫তলার।

৪. জে ডব্লু ম্যারিয়ট মারকুইস, দুবাই

বিশ্বের অন্যতম উচ্চতম হোটেলগুলির মধ্যে এই পাঁচতারার হোটেলটিও তালিকাভুক্ত। মধ্যপ্রাচ্যের আইকনিক খেচুর গাছের ধাঁচে তৈরি এই হোটেলটি প্রায় ৩৩৫ মিটার উঁচু। দুটি টাওয়ার রয়েছে এই হোটেলের। দুবাইয়ের সবচেয়ে বড় স্পা কেন্দ্রটি এখানেই অবস্থিত। রয়েছে মশালা লাইব্রেরি, লাক্সারিয়াস রেস্তোরাঁ, আধুনিক ভারতীয় খাবারের স্বাদ পেতে বিশ্বের দ্বিতীয় উচ্চতম রেস্তোঁরাতে ঢুঁ মারতেই পারেন।

আরও পড়ুন: বিশ্বের দীর্ঘতম ঝুলন্ত সেতুর দেশ পর্তুগাল, আছে আরও কিছু চোখধাঁধানো ব্রিজ, দেখুন ছবি…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *