সঙ্গী হোক প্রিয়জন! রইল, কলকাতার ৫টি সেরা রুফটপ রেস্তোরাঁর সন্ধান,

রুফটপ রেস্তোরাঁ মানেই তা ছাদের উপর। খোলা আকাশের নীচে। ফলে আড্ডা, গল্প, খাওয়ার মাঝখানে খোলা হাওয়ার মুক্তি।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রুফটপ রেস্তোরাঁ মানেই তা ছাদের উপর। খোলা আকাশের নীচে। ফলে আড্ডা, গল্প, খাওয়ার মাঝখানে খোলা হাওয়ার মুক্তি। বদ্ধ ঘরের পরিবেশ থেকে বেরিয়ে কখনও গরমের বিকেলে হাইরাইজের ফাঁকে সূর্য ডুবতে দেখবেন। আবার কখনও বা শীতের মিঠে রোদ পিঠে নিয়ে গল্পের বিনুনি বুনতে বুনতে চোখে পড়বে সবুজ গাছের সারি। রুফটপ রেস্তোরাঁর (Rooftop Restaurant) আসল সৌন্দর্য এখানেই। খোলা হাওয়ায় আলাদা করে শ্বাস নেওয়ার সুযোগ। একমাত্র বর্ষাকাল ছাড়া বছরের অন্যান্য সময় আপনি চুটিয়ে এনজয় করতে পারেন।

কিন্তু কোথায় কেমন খাবার পাওয়া যায়, বা তার পরিবেশ কেমন, এ সম্পর্কে অনেকেরই স্পষ্ট ধারণা নেই। এই প্রতিবেদনে কলকাতার কিছু জনপ্রিয় রুফটপ রেস্তোরাঁর সন্ধান রইল (Rooftop Restaurants In Kolkata)। ছুটির দিনে সময় কাটাতে পারেন। আপনার নতুন ডেস্টিনেশনের হদিশ দেওয়ার চেষ্টা করলাম আমরা।

১| হোয়াটস্ আপ (What’s Up Cafe)

দক্ষিণ কলকাতার এই রুফ টপ রেস্তোরাঁ এখন কলকাতার ফুড লাভারদের হট লিস্টের প্রথম দিকেই রয়েছে। নজরুল মঞ্চকে ল্যান্ডমার্ক করে পৌঁছে যেতে পারেন। বাইরে বসলে কলকাতার অনেকটা অংশ চোখে পড়বে আপনার। আবার এসির আরাম পেতে বসতে পারেন ভেতরেও। চাইনিজ, কনটিনেনটাল ডিশ ট্রাই করতে পারেন। রয়েছে মকটেল সহ হার্ড ডিঙ্কের ব্যবস্থাও। আবার হুক্কার স্বাদও মিলবে এই রুফটপ রেস্তোরাঁয় (Rooftop Cafe Kolkata)।

২| ওজারা (Ozora)

রাজডাঙা মেন রোডের অ্যাক্রোপলিস মল এখন কলকাতাবাসীর চেনা ঠিকানা। সেখানেই রয়েছে কলকাতার অন্যতম রুফটপ রেস্তোরাঁ ওজারা। অ্যাক্রোপলিস মলের একেবারে ওপরে রয়েছে এই লাউঞ্জ রেস্তোরাঁ। এখানে পৌঁছে গেলে আকাশ দেখতে দেখতে খাবার এনজয় (Open Air Restaurants In Kolkata) করতে পারবেন আপনি। খুব অসুবিধে না হলে এয়ার কন্ডিশন এড়িয়ে চলুন। দুজনের খাওয়ার খরচ কমপক্ষে ২৭০০ টাকা। আপনার পছন্দ অনুযায়ী এর বেশিও হতে পারে।

আরও পড়ুন: সাহারায় শিহরণ! পুরু বরফের চাদরে মরুভূমি, উটের সওয়ারি হতে পর্যটকদের ঢল

৩| দ্য ব্রিজ অ্যাট দ্য ফ্লোটেল (The Bridge – The Floatel Hotel)

কলকাতার রুফটপ রেস্তোরাঁর (Rooftop Restaurants Kolkata) খোঁজে যদি থাকেন, তাহলে বিবাদী বাগ অর্থাৎ স্ট্র্যান্ড রোডের ফ্লোটেল আপনার ডেস্টিনেশন হতেই পারে। যদি জল ভালবাসেন, তাহলে এটাই আপনার সেরা ঠিকানা। বিশেষত বিকেলের দিকে গেলে নদী দেখতে দেখতে স্ন্যাক্স খেতে পারবেন। দুজনের খাওয়ার খরচ কমপক্ষে ১৬০০ টাকা। তবে কোন মেনু অর্ডার করছেন তার ওপর দাম নির্ভর করবে।

৪| জুকা লাউঞ্জ (Zucca Lounge)

হিন্দুস্তান পার্কের জুকা লাউঞ্জের একটা ক্লাসি এবং সফিস্টিকেটেড লুক রয়েছে। বিশেষত এর শ্বেতশুভ্র অন্দরসজ্জা আপনার মন ভাল করে দেবে। এই ক্যাফেতে বসলে আকাশ দেখাটা নিশ্চিত। সঙ্গে কলকাতার অনেকটা সবুজ আপনার মন ভাল করে দেবে। দুজনের খাবার খরচ কমপক্ষে ১০০০ টাকা। তবে কোন মেনু আপনি পছন্দ করছেন, তার ওপর দামের রকমফের হবে।

৫| ব্লু অ্যান্ড বিয়ন্ড (Blue And Beyond)

কলকাতায় রুফটপ রেস্তোরাঁর খোঁজ করলে নিউ মার্কেট চত্বরের ব্লু অ্যান্ড বিয়ন্ডে একবার ঘুরে আসতে পারেন। লিন্ডসে স্ট্রিটের এই রেস্তোরাঁ থেকে সোজা চোখে পড়ে ভিক্টোরিয়া মেমোরিয়াল। সূর্যাস্তের সময় তার রূপ আরও সুন্দর হয় (Open Air Restaurants In Kolkata)। তাই কোনও একটা বিকেল কাটাতেই পারেন এই রেস্তোরাঁয়। অথবা ক্যান্ডেল লাইট ডিনারের প্ল্যান করে ফেলুন। সাধারণ ভাবে দুজনের খাওয়ার খরচ দুই হাজার টাকার মতো। তবে মেনু বদলের সঙ্গে সঙ্গে বদলে যাবে দামও।

আরও পড়ুন: হাতছানি দিচ্ছে নির্জনতা! ঘুরে আসুন সিকিমের এই তিন জায়গা থেকে

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest