বরফের চাদরে ঢাকল সান্দাকফু,দার্জিলিংয়ে মরসুমের প্রথম তুষারপাত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পশ্চিমবঙ্গের সর্বোচ্চ স্থান সান্দাকফুতে চলতি মরশুমে প্রথমবার বরফ পড়েছে। শনিবার রাত থেকে রবিবার ভোর পর্যন্ত তুষারপাতের ফলে পুরোপুরি সাদা চাদরে মুড়েছে গোটা এলাকা। সাদা বরফের আস্তারণে গোটা পাহাড় যেন বিরাট আইসক্রিমের আকার নিয়েছে।

রবিবার সকালে ঘুম থেকে উঠে মনটা খুশিতে ভরে উঠেছে পাহাড়ে বেড়াতে যাওয়া পর্যটকদের। রাস্তা ঢেকে আছে সাদা বরফে। মরসুমের প্রথম তুষারপাত হল দার্জিলিংয়ে।এমনিতেই দার্জিলিং যাওয়া পর্যটকদের অনেকেই তুষারপাতের আমেজ উপভোগ করার জন্য সান্দাকফুতে যান। কিন্তু এত তাড়াতাড়ি তুষারপাত তাঁরা দেখতে পাবেন তা ভাবেননি। তাই আনন্দটা যেন আরও কয়েক গুণ বেড়ে গিয়েছে।

আরও পড়ুন: মোদীর গড়ে ধাক্কা বিজেপির, বিধান পরিষদের ২ আসনেই এসপি-র জয়

কয়েকদিন ধরেই উত্তরবঙ্গের আবহাওয়া খারাপ ছিল। বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হচ্ছিল বিভিন্ন জায়গায়। কিন্তু শনিবার দুপুরের পর থেকে আবহাওয়ার অবনতি হতে শুরু করে। রবিবারও সেখানে বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। তার মধ্যে বরফ পড়ায় চরম ঠান্ডার আমেজ নিচ্ছেন পাহাড়বাসী। উঠছে চেয়ার পেয়ালায় তুফানও।

জানা গিয়েছে, উত্তর সিকিম এবং ভুটানে ভারী তুষারপাত হয় শনিবার দুপুরের পর থেকে। লাচুং, লাচেন–সহ বিভিন্ন এলাকা বরফে ঢেকে যায়। ভারী তুষারপাতের জেরে ভুটানেও যান চলাচল থমকে যায়। তখন থেকেই মনে হচ্ছিল যে বাংলার ভাগ্যও এবার বরফ জুটতে পারে। এবার হলও তাই।

সন্ধ্যাবেলায় শুরু হওয়া তুষারপাতের আনন্দ নিয়েছেন অনেকেই। ছাতা মাথায় দিয়ে বেরিয়ে পড়েন অনেকে।এই সময় তুষারপাত হওয়ায় তার ইতিবাচক প্রভাব পর্যটনে পড়বে বলেই আশাবাদী ব্যবসায়ীরা। কারণ এই তুষারপাত পর্যটকদের মধ্যে একটা বাড়তি আকর্ষণ তৈরি করে

আরও পড়ুন: শুভেন্দুর পর উত্তর কলকাতায় পড়ল রাজীবের সমর্থনে পোস্টার, তুঙ্গে জল্পনা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest