Bharat Darshan: নামমাত্র খরচে দেশের সাত জ্যোতির্লিঙ্গ দর্শন, বিশেষ ট্রেন চালু করছে আইআরসিটিসি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভারত দর্শন (Bharat Darshan)। বিশেষ ট্রেন চালু করতে চলেছে আইআরসিটিসি। ভারতীয় রেলের উদ্যোগে ও আইআরসিটিসির (IRCTC) সহায়তায় অগাষ্ট মাস থেকে চালু হতে চলেছে এই বিশেষ ট্রেন। ভারত দর্শন ট্রেনে একবার উঠে পড়লেই দেখা মিলবে দেশের সাতটি জ্যোতির্লিঙ্গের। সঙ্গে থাকবে দ্বারকা সফর ও স্ট্যাচু অফ ইউনিটির সাক্ষাত।

আরও পড়ুন : উত্তরপ্রদেশেও ‘খেলা হবে’, যোগীকে ধরাশায়ী করতে তৃণমূলের স্লোগান ধার অখিলেশের

আগামী ২৪ অগস্ট ‘ভারত দর্শন স্পেশাল টুরিস্ট ট্রেন’ নামে এই বিশেষ ট্রেন যাত্রা করবে। প্রায় দু’ সপ্তাহের সফর সেরে ট্রেন ফিরবে ৭ সেপ্টেম্বর। লখনউ, গোরক্ষপুর, দেবরিয়া, বারাণসী, জোনপুর সিটি, সুলতানপুর, কানপুর ও ঝাঁসি থেকে ট্রেনে ওঠার সুযোগ পাবেন যাত্রীরা। পুরো সফরের জন্যই থাকবে প্যাকেজের ব্যবস্থা। জন প্রতি খরচ পড়বে ১২ হাজার ২৮৫ টাকা।

দেশে ক্রমশ কমছে করোনা সংক্রমণ। এই পরিস্থিতিতে ভ্রমণপিপাসু মানুষদের জন্য এই বিশেষ সফরের ব্যবস্থা করতে চলেছে আইআরসিটিসি। ২৪শে অগাষ্ট থেকে ভারত দর্শন স্পেশাল ট্যুরিস্ট ট্রেন চালু হতে চলেছে। দেশের সাতটি জনপ্রিয় ভ্রমণস্থান ঘুরবে এই ট্রেন। এজন্য বিশেষ প্যাকেজের ঘোষণা করেছে আরসিটিসি। দু সপ্তাহ ধরে ট্রেনটি ঘুরবে ভারতের নানা ধর্মস্থানে। এর সফর শেষ হচ্ছে ৭ই সেপ্টেম্বর। আইআরসিটিসি-র এই ট্যুর প্যাকেজের মধ্যেই ধার্য থাকবে টিকিটের দাম। ট্রেনটি ঘুরবে লখনউ, গোরক্ষপুর, দেওরিয়া, বারাণসী, জৈনপুর, সুলতানপুর, কানপুর ও ঝাঁসি।

কী ভাবে হবে টিকিট বুকিং?

IRCTC-এর ওয়েবসাইট www.irctctourism.com-এ গিয়ে টিকিট বুক করতে পারবেন। এ ছাড়া হেল্পলাইন নম্বর ৮২৮৭৯৩০৯০৮, ৮২৮৭৯৩০৯০৯, ৮২৮৭৯৩০৯১০, ৮২৮৭৯৩০৯১১ (8287930908, 8287930909, 8287930910, 8287930911) নম্বরে ফোন করেও বুকিং সংক্রান্ত বিষয়ে জানতে পারেন।

টিকিটের দাম ও গোটা প্যাকেজের খরচ

ভারত দর্শন ট্যুর প্যাকেজের মোট খরচ পড়বে যাত্রী প্রতি ১২,২৮৫ টাকা। আইআরসিটিসি জানিয়েছে ভারত দর্শন স্পেশাল ট্রেন ওমকারেশ্বর, উজ্জ্বয়ন, আহমেদাবাদ, দ্বারকা, নাগেশ্বর, সোমনাথ, ত্র্যম্বকেশ্বর, শিরডি, ভীমশঙ্করের মতো পূণ্যভূমি। এই ট্রেন সফরে যাত্রীদের শুধু নিরামিষ খাবার দেওয়া হবে। দিনে তিন বার খাবার মিলবে ট্রেনে। এছাড়াও আইআরসিটিসির পক্ষ থেকে নন এসি ডর্মেটরি বা ধর্মশালায় থাকার ব্যবস্থা করা হবে ও বাসে করে বিভিন্ন এলাকা ঘোরার সুযোগ দেওয়া হবে।

আরও পড়ুন : গঙ্গার জল বাড়তেই মাটি ধুয়ে বেরিয়ে আসছে একের পর এক দেহ, ফের শিরোনামে যোগীরাজ্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest