west bengal transport corporation added special kolkata-north bengal bus amid puja

Pujo Travel: ট্রেনের টিকিট পাচ্ছেন না? উত্তরবঙ্গের জন্য প্রচুর বাড়তি বাস NBSTC’র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

লকডাউন অধ্যায়ে নিয়ন্ত্রিত ট্রেন চলাচল। একমাত্র স্পেশাল ট্রেন যাতায়াত করছে। আগামী কয়েকদিন ধরে চালু আছে ফেস্টিভ্যাল স্পেশাল। সেই তালিকায় উত্তরে যাওয়ার জন্যে দার্জিলিং মেল স্পেশাল আছে। অন্যদিকে পদাতিক স্পেশাল চলছে। কিন্তু যত সংখ্যক মানুষ বেড়াতে যেতে চান বা যাবেন তার সাথে যোগ হবে পুজোয় বাড়ি ফেরার ভিড়। ফলে সব মিলিয়ে পুজোয় ট্রেনে চেপে উত্তরে যাওয়ার সুযোগ কম।

তার মধ্যে নয়া নিয়মে সংরক্ষিত আসন ছাড়া ট্রেনে ওঠা যাবে না। আর এই অবস্থায় মুশকিল আসান হয়ে দাঁড়িয়েছে রাজ্য সরকারি পরিবহন নিগম উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগম। পরিবহণ দফতর সূত্রে খবর, যাত্রী চাহিদা এতটাই বেশি যে এন বি এস টি সি ২৩ টি স্পেশাল বাস চালানো শুরু করেছে। মালদহ, রায়গঞ্জ, বালুরঘাট, শিলিগুড়ি, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার রুটে চালানো হচ্ছে এই সব বাস।

নিগম সূত্রে খবর, শিলিগুড়িগামী বাসের আসন চাহিদা তুঙ্গে। অনেকেই এব্য়াপারে খোঁজখবর নিচ্ছেন। তবে আপাতত লক্ষ্মীপুজো অবধি বুকিং হয়ে গিয়েছে। তবে পঞ্চমী থেকেই বাসের সংখ্যা কিছুটা বাড়িয়ে দেওয়া হয়েছে। এর জেরে যাত্রীরাও কিছুটা স্বস্তি পেয়েছেন। এসি, নন এসি, ভলভো, রকেট পরিষেবার ব্যবস্থা রয়েছে নিগমের তরফে।

শুধু বেড়াতে যাওয়ার জন্যই নয়। অনেকেই কর্মসূত্রে কলকাতায় থাকেন। তাঁরাও ছুটিতে আলিপুরদুয়ার বা কোচবিহারের বাড়িতে ফিরতে চাইছিলেন। ট্রেনের টিকিট না পেয়ে তাঁরা উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ নিগমের বাসের উপরই নির্ভর করছেন। পুজোর মরসুমে এন বি এস টি সি’র বাসের এই চাহিদা দেখে খুশি রাজ্য পরিবহন নিগম। যাত্রীদের একাংশ ভীষণ খুশি এই পরিষেবা মেলায়।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest