লকডাউনেও ভ্রমণের হাতছানি, প্রবেশদ্বার খোলা এইসব দেশগুলির

দেশগুলির কিছু নিজস্ব কোভিড-বিধি রয়েছে, সেগুলো মেনেই আপনাকে প্রবেশ করতে হবে সেখানে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা পরিস্থিতিতে বিশেষজ্ঞরা বাড়িতে থাকার পরামর্শ দিচ্ছেন। বেড়াতে যাওয়ার কথা সবচেয়ে শেষে আসছে আপনার মাথায়। কিন্তু আপনি কি জানেন? এই সময়ে দাঁড়িয়েও বেশ কটি দেশ পর্যটকদের আহ্বান জানাচ্ছেন। দেশগুলির কিছু নিজস্ব কোভিড-বিধি রয়েছে, সেগুলো মেনেই আপনাকে প্রবেশ করতে হবে সেখানে।

মালদ্বীপ: মালদ্বীপ ১৫ই জুলাই, ২০২১-এর পর থেকে দেশের দরজা খুলে দিয়েছে পর্যটকদের জন্য। মালদ্বীপ শুধু দক্ষিণ এশিয়ার মানুষের জন্য প্রবেশাধিকার দেয়নি। প্রতি পর্যটককে এদেশে এসে প্রথমে ১০দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে।

গ্রীস: এই দেশ ১৪ই মে-এর পর থেকে সব দেশের জন্য প্রবেশাধিকার দিয়ে দিয়েছে। বিচ, মিউসিয়াম সব জায়গায় ঘুরতে পারবেন আপনি। তবে দেশে ঢোকার আগে দুটো ভ্যাকসিন আপনাকে নিতেই হবে মাস্ট।

আইসল্যান্ড:  বিশ্বের যেকোনও প্রান্তের যে কোনও পর্যটক দুটো ভ্যাকসিন নিয়ে কোভিড নেগেটিভ হলেই এদেশে আসতে পারবেন।

আরও পড়ুন: হাতছানি দিচ্ছে নির্জনতা! ঘুরে আসুন সিকিমের এই তিন জায়গা থেকে

অস্ট্রিয়া: বিশ্বের বেশ কিছু কাছের দেশের প্রতিবেশী দুটো ভ্যাকসিন নিয়ে আসতে পারবেন এদেশে। সেই দেশের মধ্যে তালিকায় আছে অস্ট্রেলিয়া, আইসল্যান্ড, নিউজিল্যান্ড, সিঙ্গাপুর, সাউথ কোরিয়া।

ইউনাইটেড কিংডম: ইউকেতেও ১৭মের পর থেকে পর্যটকদের জন্য দরজা খুলে গেছে। এদেশে আসার দুদিন আগে কোভিড টেস্ট করে রিপোর্ট নেগেটিভ হলেই আপনি আসতে পারবেন এখানে।

ইতালি: ভ্যাকসিন দেওয়ার পর করোনার প্রকোপটা একেবারেই কমেছে এদেশে। তাই ইতালি সরকার মে মাস থেকেই এদেশের দরজা খুলে দিয়েছেন সকলের জন্য। দেশের ঢোকার দুদিন আগে করোনা টেস্ট করে নেগেটিভ রিপোর্ট পেলেই আপনি এদেশে আসার জন্য উপযোগী।

আরও পড়ুন: OMG! একটি দ্বীপ দেখাশোনার মাইনে ৮৮ লক্ষ! করবেন এমন চাকরি?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest