instagram wants id proof like driver's license to verify age

প্রাপ্তবয়স্ক না হলে খোলা যাবে না Instagram অ্যাকাউন্ট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ইনস্টাগ্রাম প্রাপ্তবয়স্কদের প্ল্যাটফর্ম। এদিকে সেখানে অল্পবয়সী টিনেজার, এমনকি শিশুর সংখ্যাও নেহাত্ কম নয়। এবার তাতেই নজর দিলেন নির্মাতারা।এবার  বয়সের প্রমাণ হিসাবে অন্যান্য পদ্ধতির পাশাপাশি  দিতে হবে প্রমাণপত্র।ড্রাইভার্স লাইসেন্সের মতো আইডি কার্ড ব্যবহার করা যেতে পারে। সেই কার্ডের ছবি আপলোড করার মাধ্যমে বয়সের প্রমাণ দিতে হবে।

কোন পদ্ধতিতে এটি করলে সবচেয়ে সহজ হবে, তাই নিয়ে আলোচনা চলছে। কিন্তু আইডি এভাবে আপলোড করাটা নিরাপদ তো? মেটা জানিয়েছে, আইডি তাদের সার্ভারে সুরক্ষিত অবস্থায় স্টোর করা হবে। ৩০ দিন পর তা ডিলিটও করে দেওয়া হবে।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামের রিলস ফিচার বর্তমানে খুবই জনপ্রিয়। ২০২০ সালে টিকটককে টেক্কা দিতে শর্ট ভিডিও তৈরির এই ফিচার এনেছিল ইনস্টাগ্রাম। বর্তমানে এই রিলস খুবই জনপ্রিয় একটি ফিচার। লাখ লাখ মানুষ ইনস্টাগ্রামে রিলস দেখেন এবং তৈরি করেন।

অনেকে রিলস থেকে আয় করছেন লাখ লাখ টাকা। প্রথমে ইনস্টাগ্রামে ১৫ সেকেন্ডের ভিডিও তৈরি করা যেত। কিন্তু সম্প্রতি ইনস্টাগ্রাম রিলস ভিডিওর সময় বাড়িয়ে করেছে ৯০ সেকেন্ড। এক্ষেত্রে ব্যবহারকারীরা আরও বড় ভিডিও তৈরি করতে পারবেন এবং আয় হবেও বেশি।

রিলসের ক্ষেত্রে ব্যবহারকারীরা ভিডিও রেকর্ড করতে পারেন এবং এর মধ্যে অডিও দিতে পারেন আলাদা করে। এছাড়াও
ইনস্টাগ্রাম রিলস ভিডিওর ক্ষেত্রে ব্যবহারকারীরা ব্যবহার করতে পারে বিভিন্ন ধরনের ফিল্টার, এফেক্ট ইত্যাদি। ফলে এ ভিডিও আরও আকর্ষণীয় করে তোলা যাবে। এতে আপনার রিলস ভিডিওর ভিউও বাড়বে। তবে সবাইকে এবার সাবধান হতে হবে। বহু নাবালকও এই কাজ করছিল , এবার তাদেড় জন্য বিপদ নেমে এল বলেই মনে করছেন অনেকে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest