Site icon The News Nest

মারা যাওয়ার ভয়ে ৮০ বছর চুল কাটেননি! ভাইরাল ৯২ বছরের বৃদ্ধের সাড়ে ১৬ ফুট লম্বা জটা

vietnam longhair

বিগত ৮০ বছর ধরে চুল কাটেননি। এই দীর্ঘ সময় ধরে চুলে চিরুনিও ছোঁয়াননি তিনি। ফলে চুল ধীরে ধীরে জটায় পরিনত হয়েছে আর এই জটা ৮০ বছর ধরে বাড়তে বাড়তে এখন লম্বায় প্রায় সাড়ে ১৬ ফুট (৫ মিটার)! বর্তমানে এই সাড়ে ১৬ ফুট লম্বা জটার দৌলতে নেট দুনিয়ায় রীতিমতো ভাইরাল হয়ে উঠেছেন অশীতিপর এই বৃদ্ধ। তাঁর বয়স এখন ৯২ বছর!

আরও পড়ুন: OMG! মঙ্গলে জলের দামে বিকোচ্ছে জমি! কিনলেন শ্রীরামপুরের সৌনক

ভিয়েতনামের এনগুয়েন ভান চিয়েন অন্যদের থেকে একেবারেই আলাদা। পরিস্থিতি যাই হোক না কেন, তিনি চুল বড় রাখবেনই।কারণ, গত ৮০ বছরে একবারের জন্যও চুল কাটেননি ৯২ বছর বয়সী এনগুয়েন। মাত্র ১২ বছর বয়স থেকে চুল কাটা বন্ধ করে দেন তিনি। ভিয়েতনামের মিকং ডেল্টা এলাকার এই বাসিন্দার চুল এখন পাঁচ মিটার লম্বা। তিনি বলেন, আমি বিশ্বাস করি যে, চুল কেটে ফেলার পর মারা যাবো। সে কারণে কখনোই চুল কেটে ফেলার ঝুঁকি নেওয়ার সাহস করতে পারিনি।

এনগুয়েন বলেন, আমি শুধু চুলের যত্ন নিয়েছি, চুল নষ্ট যেন না হয়ে যায়, সেজন্য ঢেকে রাখি। মাঝেমাঝেই পরিষ্কার রাখি, যেন দেখতে ভালো লাগে।তিনি আরো বলেন, স্কুলে যাওয়া শুরু করার পর চুল কেটে ফেলার চাপ আসে। কিন্তু পরে আর আমি চুল কাটিনি। আমি মনে করি চুলের সঙ্গে মৃত্যুর একটা সম্পর্ক আছে।

আরও পড়ুন: যখের ধন? মাটি খুঁড়তেই শয়ে শয়ে বেরল স্বর্ণমুদ্রা! লুকিয়ে আছে আরও…

Exit mobile version