#AirtelDown: Outage Due to ‘Technical Glitch’, Users Complain on Social Media

AirtelDown : দেশজুড়ে এয়ারটেলের পরিষেবা বিভ্রাট, বন্ধ ইন্টারনেট

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দেশজুড়ে এয়ারটেল পরিষেবায় বিভ্রাট। ৪জি, ব্রডব্যান্ড ও ওয়াইফাই ব্যবহার করতে পারছেন না গ্রাহকরা(Airtel broadband )। ইতিমধ্যেই টুইটে ক্ষোভ উগরে দিয়েছেন নেটিজেনরা। সোশ্যাল মিডিয়া ছেয়ে গিয়েছে মিমে।, শুক্রবার বেলা ১১ টা নাগাদ শুরু হয় সমস্যা। ইন্টারনেট ব্যবহার করতে গিয়ে বিপাকে পড়েন ব্যবহারকারীরা। কেউ ডেটা অন করা সত্ত্বেও ইন্টারনেট ব্যবহার করতে পারছিলেন না। বারবার স্মার্টফোন অন-অফ করেও লাভ হয়নি। আবার এয়ারটেল-এর ব্রডব্যান্ড কানেকশন ব্যবহারের ক্ষেত্রেও একই সমস্যা দেখা দেয়। এরপরই টুইটারে বিষয়টি জানান নেটিজেনরা। তাতেই স্পষ্ট হয় সমস্যা। সঙ্গে সঙ্গে সমস্যা সমাধানে তৎপর হয় সংস্থা।

এই বিঘ্ন নিয়ে এয়ারটেল সংস্থার তরফে একটি বিবৃতি দেওয়া হয়েছে(airtel Prepaid)। তাতে লেখা হয়েছে, আমরা আন্তরিক ভাবে দুঃখিত। তবে সব এখন স্বাভাবিক হয়ে গিয়েছে। গ্রাহকদের যথাযথ পরিষেবা দিতে নিরন্তর চেষ্টা করছেন আমাদের কর্মীরা।

সকাল ১১ টা নাগাদ থেকে এয়ারটেল ফোর-জি, ব্রডব্যান্ড পরিষেবা ব্যাহত হচ্ছে। ঠিকভাবে কাজ করছে না ইন্টারনেট। কেউ কেউ আবার দাবি করেন, এয়ারটেলের সিমে সিগন্যাল আসছে না। অনলাইনে বিভিন্ন পরিষেবা ব্যাহত হওয়ার উপর নজরদারি সংস্থা ‘ডাউন ডিটেক্টর’-ও (Downdetector) একাধিক অভিযোগ জমা পড়ে। শুক্রবার সকাল ১১ টা ২৮ মিনিটের পরিসংখ্যান অনুযায়ী, ৭,২৫৪ টি অভিযোগ জমা পড়েছে। ‘টোটাল ব্ল্যাকআউট’ হয়েছে বলে দাবি করেছে ৫১ শতাংশ অভিযোগকারী। ৩৩ শতাংশ অভিযোগকারী দাবি করেন, মোবাইল ইন্টারনেটে সমস্যা হচ্ছে। ১৬ শতাংশ অভিযোগকারী দাবি করেন, মোবাইলে সিগন্যাল নেই।

সেই অভিযোগের মধ্যেই সোশ্যাল মিডিয়ায় মিম ছড়িয়ে পড়ে। অনেকে বলতে থাকেন, ‘দীর্ঘদিন ধরেই এয়ারটেলের পরিষেবা খারাপ হয়ে যাচ্ছে। যদি না মৃত্যু হয়ে থাকে, তাহলে সেটা আইসিইউতে আছে।’ পরে এয়ারটেলের তরফে স্বীকার করে নেওয়া হয় যে ইন্টারনেট পরিষেবা ব্যাহত হয়েছিল।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest