Animal Abuse: Instagram 'influencer' after kicking dog in viral video

Animal Abuse: কুকুরকে লাথি মেরে ক্ষোভের মুখে, Instagram Influencer বললেন- আমি তো পশুপ্রেমী!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কাজল কিরণ নামে একজন ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সরের পশু নির্যাতনের (Animal Abuse ) ভিডিয়ো ভাইরাল হয়ে গিয়েছে। ভিডিয়োটি কাজলের অ্যাকাউন্ট থেকে মুছে ফেলা হয়েছে এবং তার জায়গায় কুকুরকে খাওয়ানোর ভিডিয়ো পোস্ট করা হয়েছে। কিন্তু তাতে সাধারণ মানুষের রাগ বিন্দুমাত্র কমেনি। এবং পুরনো ভিডিয়োটি এখনও টুইটারে দেখা যাচ্ছে। আর সেটি দেখে অনেকেই তাঁর প্রতি চরম বিরক্তি প্রকাশ করছেন।

জানা গিয়েছে, ইনস্টাগ্রাম রিল তোলার জন্য একটি কুকুর ডেকে আনেন কিরণ। তার পর সেই কুকুরটিকে লাথি মেরে গালগালিও করেন। মজার ছলে করা সেই ঘটনার ভিডিয়ো ইনস্টাগ্রামে শেয়ার করতেই ক্ষোভের পাহাড় ভেঙে পড়ে তাঁর বিরুদ্ধে। ইনস্টাগ্রাম প্রভাবীর বিরুদ্ধে শাস্তির দাবি জোরালো হয় সমাজমাধ্যম ব্যবহারকারীদের মধ্যে। পশুদের বিরুদ্ধে নিষ্ঠুরতা প্রতিরোধ আইনে মামলা করারও দাবি করেছেন কেউ কেউ।  এহেন কাজলের ইনস্টাগ্রাম প্রোফাইলের ফলোয়ার সংখ্যা 1,21,000। কিন্তু তাঁর এই হাসতে-হাসতে একটা কুকুরকে লাথি মারার বিষয়টি নেটিজ়েনরা এক্কেবারেই ভাল চোখে দেখছেন না। পশুপ্রেমীরা সরব হয়েছেন এই নিন্দাজনক ঘটনায়।

আরও পড়ুন: Rajasthan: ছাত্রীর সঙ্গে প্রেম, লিঙ্গ বদল করে সাতপাক ঘুরলেন শিক্ষিকা

ভিডিয়োটি নিয়ে মানুষের প্রতিক্রিয়া দেখে ক্ষমা চেয়েছেন কাজল। তিনি একটি ভিডিয়ো বার্তার মাধ্যমে বলেছেন যে, তিনি নাকি একজন পশুপ্রেমী। অবলা প্রাণীর প্রতি অশালীন শব্দ ব্যবহার প্রসঙ্গে তিনি বলেছেন, দিল্লি বা মুম্বইয়ে এ ধরনের ভাষা খুব সাধারণ ব্যাপার। তাই তিনি বুঝতে পারেননি। নিজেকে পশুপ্রেমী প্রমাণে এর পরই কিরণ বেশ কয়েকটি ভিডিয়োও পোস্ট করেন। সেই ভিডিয়োতে তাঁকে কুকুরকে বিস্কুট খাওয়াতে দেখা গিয়েছে। যদিও তাতেও ক্ষোভ বিন্দুমাত্র কমেনি সমাজমাধ্যম ব্যবহারকারীদের মধ্যে।

যদিও অ্যানিমাল হোপ অ্যান্ড ওয়েলনেস নামে এক স্বেচ্ছাসেবী সংগঠন এই ঘটনা সম্পর্কে বলেছে, ‘এটি মোটেই কোনও রসিকতা ছিল না, এটি একটি জঘন্য কাজ। আমরা অনুমান করতে পারি, এটি আপনার এবং আপনার চারপাশের অনেকের জন্য খুব মজার। কিন্তু আমাদের অনেকের জন্য নয়। আপনি আপনার আসল চেহারা দেখিয়েছেন, তাই আপনি এখন আর ভান করবেন না।’ এর পরে ওই সংগঠনের তরফে দেওয়া হয়েছে কড়া বার্তা। বলা হয়েছে, ‘আপনি এখন থেকে কোনও প্রাণীর কাছাকাছি যাবেন না, তাহলে তারা অনেক ভালো থাকবে।’

আরও পড়ুন: Tirumala Tirupati: সোনার পাহাড় তিরুপতি মন্দিরে! হিসেবে শুনলে চমকে যাবেন

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest