Armored truck drops cash on I-5 in Carlsbad — drivers stop to scoop it up

হাইওয়েতে টাকার বৃষ্টি! গাড়ি থামিয়ে শুরু হল কাড়াকাড়ি, কোথায় পাওয়া যাচ্ছে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাস্তাজুড়ে টাকার বৃষ্টি! এ প্রান্ত থেকে ও প্রান্ত- যতদূর চোখ যায়, কাতারে কাতারে পড়ে রয়েছে নোট! না, কোনও সিনেমার দৃশ্য নয়। বাস্তবেই ঘটেছে এমন ঘটনা। আর সেই টাকা কুড়োতে ভিড় জমিয়েছেন আমজনতা। সোশ্যাল মিডিয়ায় আপাতত ভাইরাল হয়ে গিয়েছে সেই ভিডিও।

ঘটনা ক্যালিফোর্নিয়ার (California) সান দিয়েগোর। সেখানেই একটি হাইওয়ে ঢেকেছে নোটে!রাস্তা দিয়ে যাওয়ার সময়ে হঠাত্ই তাঁরা দেখেন, রাস্তায় উড়ে বেড়াচ্ছে নোটের তোড়া। একটু আধটু না। তা ছড়িয়ে আছে প্রায় কয়েকশো মিটার জুড়ে। এমন অবস্থায় নিজেকে আর নিয়ন্ত্রণে রাখতে পারেননি অনেকেই। হাইওয়ের মাঝেই গাড়ি থামিয়ে টাকা সংগ্রহ করতে শুরু করে দেন তাঁরা। অনেকে আনন্দের চোটে টাকাগুলি নিয়ে ওড়াতেও শুরু করে দেন। হাইওয়ে জুড়ে যানজট তৈরি হয়। অল্প সময়েই খবর পৌঁছয় হাইওয়ে প্যাট্রোলিং পুলিশের কাছে। তাঁরাই এসে সকলের টাকা ফেরত নেওয়ার চেষ্টা করেন। অবরূদ্ধে রাস্তাও চালু করার ব্যবস্থা করেন তাঁরা।

ভিডিয়ো করেছেন বিখ্যাত সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার ও ফিটনেস ট্রেনার ডেমি ব্যাগবিও। দেখুন তাঁর ভিডিয়ো :

 

View this post on Instagram

 

A post shared by DEMI BAGBY (@demibagby)

কিন্তু প্রশ্ন হল, কেন এভাবে রাস্তাজুড়ে নোট ছড়িয়ে রয়েছে? কীভাবে মাঝপথে উড়ছে টাকা?  স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, একটি ট্রাকে করে সান ডিয়েগো থেকে ফেডারেল ডিপোজিট ইনসিওরেন্স কর্পোরেশনে (FDIC) এই অর্থ নিয়ে যাওয়া হচ্ছিল। তখনই কোনওভাবে ট্রাকটির একটি দরজা খোলা থেকে গিয়েছিল। তার ফলেই ছড়িয়ে পড়ে হাজার হাজার নোট। মূলত ১ এবং ২০ ডলারের নোটই রাস্তায় পড়ে যায় বলে জানা গিয়েছে। ক্যালিফোর্নিয়া হাইওয়ে প্যাট্রোল অফিসার মার্টিন জানান, “ট্রাকের একটি দরজা খোলা থাকায় নোটভরতি ব্যাট রাস্তায় পড়ে যায়। সেই ব্যাগ ফেটেই রাস্তায় ছড়িয়ে পড়ে নোট।”

তবে প্যাট্রোল অফিসার হুঁশিয়ারি দিয়েছেন, যাঁরা নোট কুড়িয়েছেন, তাঁদের তা ফেরত দিয়ে দিতে হবে। নাহলে চুরির দায়ে বড়সড় শাস্তির মুখে পড়তে হবে। প্রমাণ হিসেবে ভাইরাল হওয়া ভিডিওটিকে ব্যবহার করা হবে বলেও সাফ জানিয়ে দিয়েছেন তিনি। যতটা সম্ভব ডলার কুড়িয়ে ট্রাকে তোলার চেষ্টা চালানো হচ্ছে। ঘটনায় এখনও পর্যন্ত দু’জনকে গ্রেপ্তারও করা হয়েছে বলে খবর।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest