মৃত প্রেমিকের শুক্রাণু থেকে অন্তঃসত্ত্বা হয়েছেন! জানালেন প্রয়াত অলিম্পিয়ানের বান্ধবী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মৃত প্রেমিকের শুক্রাণু (Sperm) থেকেই গর্ভধারণ করেছেন তিনি। আগামী অক্টোবরে জন্ম নেবে সেই সন্তান। এমনটাই জানিয়েছেন অস্ট্রেলিয়ার (Australia) বিখ্যাত অলিম্পিয়ান (Olympian) অ্যালেক্স পুলিনের বান্ধবী এলিডি ভ্লাগ। গত বছরের জুলাইয়ে এক দুর্ঘটনায় মারা গিয়েছেন অ্যালেক্স। কিন্তু তাঁর মৃত শরীর থেকে সংগ্রহ করা শুক্রাণু থেকেই অন্তঃসত্ত্বা হয়েছেন এলিডি। শুনতে যতই আশ্চর্যজনক মনে হোক, এমনটাই ঘটেছে।

ক্রীড়াজীবনে চূড়ান্ত সফল অ্যালেক্স দু’বার বিশ্ব স্নোবোর্ড চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন। খ্যাতির শীর্ষে থাকতে থাকতেই গত বছরের জুলাইয়ে দুর্ঘটনায় আকস্মিক মৃত্যু হয় তাঁর। এলিডির সঙ্গে তাঁর প্রেম ৮ বছরের। অ্যালেক্সের সন্তানই নিজের গর্ভে চেয়েছিলেন এলিডি। আর তাই চিকিৎসদের সাহায্যে মৃত অলিম্পিয়ানের শরীর থেকে সংগ্রহ করে রেখেছিলেন শুক্রাণু।

এবার ইনস্টাগ্রামকে তিনি বেছে নিলেন সুসংবাদ দেওয়ার জন্য। জানিয়ে দিলেন, সেই শুক্রাণু থেকেই ইন ভিট্রো ফার্টিলাইজেশন তথা আইভিএফ পদ্ধতিতে তিনি গর্ভবতী হয়েছেন। অক্টোবরেই আসছে তাঁর ও অ্যালেক্সের সন্তান। পোস্টের সঙ্গে দেওয়া ছবিতেও স্পষ্ট তাঁর ‘বেবি বাম্প’। একটি আবেগপ্রবণ পোস্টে এলিডি জানিয়েছেন, ‘‘বুব্বা চ্যাম্প তুমি অক্টোবরে আসবে। তোমার বাবা এবং আমি কত বছর ধরে তোমাকে পৃথিবীতে আনার স্বপ্ন দেখেছি।’’

আরও পড়ুন: ছবিতে আরেকটা বাঘ কোথায়? ১০ সেকেন্ডের মধ্যে খুঁজে বের করে দেখান

সেই পোস্টেই তিনি জানিয়েছেন, অ্যালেক্সের মৃত্যুর কয়েক দিন আগেই তিনি তাঁর সন্তান গর্ভে ধারণ করতে চেয়েছিলেন। এরপরই অ্যালেক্সের মৃত্যু হলেও সেই ইচ্ছেতে যতিচিহ্ন পড়েনি বিজ্ঞানের সৌজন্যে। এই রকম উত্তেজনা এর আগে তাঁর কখনও হয়নি বলেও জানিয়েছেন এলিডি।

কিন্তু এভাবে মৃত ব্যক্তির শরীর থেকে কি শুক্রাণু সংগ্রহ করা আইনসিদ্ধ? কুইন্সল্যান্ডের আইনে কোনও ব্যক্তির মৃত্যু হলে ৩৬ ঘণ্টার মধ্যে শুক্রাণু সংগ্রহ করা যায়। এক্ষেত্রেও তাই করা হয়েছে।

আরও পড়ুন: বাতকর্ম নয়, তোলা যাবে না ঢেঁকুরও, উপযুক্ত পাত্রের বিজ্ঞাপন দিলেন ‘নারীবাদী’ যুবতী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest