বিখ্যাত করার কারিগরকেই কাঠগড়ায় তুললেন ‘বাবা কা ধাবা’র মালিক, দায়ের প্রতারণার অভিযোগ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সোশ্যাল মিডিয়ায় যাঁর পোস্ট-এর সৌজন্যে জনপ্রিয় হয়েছিলেন, সেই জনপ্রিয় ইনস্টাগ্রামার এবং ইউটিউব ফুড ব্লগার গৌরব ওয়াসনের বিরুদ্ধেই অর্থ তছরূপের অভিযোগ তুললেন বাবা কা ধাবা খ্যাত কান্তা প্রসাদ৷ দক্ষিণ দিল্লির মালব্য নগরের বাবা কা ধাবা-র মালিক ৮০ বছরের কান্তা প্রসাদের অভিযোগ, তাঁকে সাহায্যের নাম করে সাধারণ মানুষের থেকে বিপুল পরিমাণ অর্থ সংগ্রহ করে তা নিজের কাছেই রেখে দিয়েছেন ওয়াসন৷

গত ৭ অক্টোবর ‘বাবা কা ধাবা’-র সেই ভিডিয়োটি শেয়ার করেন গৌরব। তার পর সেটি সোশ্যাল মিডিয়ার নানা প্ল্যাটফর্মে ছড়িয়ে পড়ে। বছর আশির কান্তা প্রসাদ ও তাঁর স্ত্রীর বাদামী দেবীর অভাবের কাহিনি অনেকের মন ছুঁয়ে যায়। এর পরই নেটাগরিকরা সাহায্যের হাত বাড়িয়ে দেন। ‘বাবা কা ধাবা’-য় যেমন ক্রেতাদের ভিড় বাড়ে তেমন অনলাইনে টাকা পাঠিয়ে সাহায্য করেন অনেকে।

সাহায্য করতে চাওয়া নেটাগরিকদের নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর দেন ইউটিউবার গৌরব। জানান, ওই বৃদ্ধ দম্পতির জন্য যে টাকা তাঁর অ্যাকাউন্টে আসবে সেটা তিনি পৌঁছে দেবেন। কিন্তু কান্তা প্রসাদ এখন অভিযোগ করছেন, তাঁর নাম করে যে টাকা ঢুকেছে গৌরবের অ্যাকাউন্টে তার পুরোটা তিনি পাননি।

আরও পড়ুন: সুরাটে তৈরি হল সোনায় মোড়া মিষ্টি! দাম শুনলে কপালে উঠবে চোখ

দিল্লি পুলিশের ডিসিপি (দক্ষিণ) অতুলকুমার ঠাকুর জানিয়েছেন, কান্তা প্রসাদের অভিযোগ পাওয়ার পরে তদন্ত শুরু হয়েছে। যদিও টাকা নয়ছয়ের অভিযোগ অস্বীকার করে গৌরব জানিয়েছেন, তিনি ২৭ অক্টোবর কান্তা প্রসাদকে দু’টি চেক দিয়েছেন একটি ১ লাখ ও অন্যটি ২ লাখ ৩৩ হাজার টাকার। সেই সঙ্গে কান্তা প্রসাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে আরও ৪৫ হাজার টাকা ট্রান্সফার করেছেন। নিজের ফেসবুক অ্যাকাউন্টে সেই রসিদ এবং নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট স্টেটমেন্টও শেয়ার করেছেন গৌরব। দাবি করেছেন, তাঁর অ্যাকাউন্টে সাহায্যের জন্য প্রায় সাড়ে ৩ লাখ টাকা ঢুকেছিল। তার গোটাটাই তিনি কান্তা প্রসাদকে দিয়ে দিয়েছেন।

গৌরবের বিরুদ্ধে সরব হয়েছেন আরও কয়েকজন ইউটিউবার। তাঁদের বক্তব্য, গৌরবের অ্যাকাউন্টে কান্তা প্রসাদদের সাহায্যের জন্য ২০-২৫ লাখ টাকা ঢুকেছে। যার পুরোটা কান্তা প্রসাদকে দেওয়া হয়নি। এই অভিযোগ খারিজ করে গৌরব জানিয়েছেন, এমন দাবি করা ইউটিউবারদের বিরুদ্ধে তিনি আইনগত ব্যবস্থা নেবেন।

আরও পড়ুন: কোনটা ফুটবল আর কোনটা টাক? মাথায় উঠলো দর্শকদের খেলা দেখা, দেখুন ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest