Bizarre: Judge smokes in bed half naked during hearing on zoom call

Bizarre: বিছানায় অর্ধনগ্ন মহিলা বিচারপতি, ধূমপান করতে করতেই ‘ভার্চুয়াল’ শুনানি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভার্চুয়াল শুনানি চলাকালীন বিছানায় অর্ধনগ্ন অবস্থায় দেখা গেল একজন মহিলা বিচারপতিকে (Bizarre)। এমনকী ধূমপান করতেও দেখা গিয়েছে তাঁকে। কলম্বিয়ার এক বিচারপতির (Colombia Judge) এই আচরণে শোরগোল পড়ে গিয়েছে সেদেশে। বছর ৩৪-এর বিচারপতিকে ৩ মাসের জন্য বরখাস্ত করেছে শৃঙ্খলারক্ষ কমিটি।

বিশ্বের সব দেশেই আদালতে মামলা চলাকালীন বিচারপতি বা আইনজীবিদের কিছু নির্দিষ্ট নিয়ম মেনে চলতে হয়। আদালতে শুনানি চলাকালীন তাঁদের নির্দিষ্ট পোশাকও পরতে হয়। কিন্তু সে সব নিয়ম জলাঞ্জলি দিয়ে মহিলা বিচারপতি ছোট পোশাকে, বিছানায় শুয়ে ভার্চুয়াল শুননি (Virtual Hearing) পর্ব চালাচ্ছিলেন। মাঝেই চলছিল সুখটান। ঝিমোচ্ছিলেন তিনি। যা দেখে তাজ্জব উল্টো দিকে থাকা বিরোধী পক্ষের উকিল এবং অন্যরা।

আরও পড়ুন: Tirumala Tirupati: সোনার পাহাড় তিরুপতি মন্দিরে! হিসেবে শুনলে চমকে যাবেন

সম্প্রতি তেমনই একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে। তা নিয়ে খবর করেছে সংবাদসংস্থা ‘ইনডিপেনডেন্ট’। অভিযোগ পাওয়া মাত্রই তাঁর বিরুদ্ধে বসানো হয়েছে তদন্ত দল। সূত্রের খবর, বছর ৩৪-এর ভিভিয়ান পোলানিয়া এর আগেও বহু বার এমন আদালত অবমাননাকর কাজ করেছেন। কমিটির বয়ান অনুযায়ী, সব দিক বিচার করে তারা সিদ্ধান্ত নিয়েছেন ফেব্রুয়ারি মাস পর্যন্ত বেতন পাবেন না ওই মহিলা।

ওই মহিলার বয়ান থেকে জানা গিয়েছে, সেই সময়ে তাঁর মানসিক অবস্থা ভাল ছিল না। তবুও কাজের প্রতি দায়বদ্ধ ছিলেন তিনি। তবে এর আগেও তিনি তাঁর সহকর্মীদের দ্বারা উদ্দেশ্য প্রণোদিত ভাবে হেনস্থার শিকার হয়েছেন। পেশার সঙ্গে ব্যক্তিগত জীবনের কোনও যোগাযোগ নেই। তাই অন্য কারও কথায় তিনি তাঁর ব্যক্তিগত জীবনে বদল আনবেন না।

আরও পড়ুন: Viral video: বোতল কেড়ে নিচ্ছে হাত থেকে! হনুমানের উপদ্রবে অতিষ্ঠ এলাকাবাসী

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest