Bizarre: Man Looking for Bride Specifies Breast, Waist and Feet Size in Matrimonial Ad

Bizarre: ম্যাট্রিমনি পোর্টালে পাত্রী চাই বিজ্ঞাপন, বলে দেওয়া হল ব্রা,পা এবং কোমর-এর মাপ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নিত্যদিন সোশ্যাল মিডিয়ায় কতো কিছুই ভাইরাল হয়। তবে আনকোরা বিজ্ঞাপন, মন্তব্য বা ভিডিও র প্রতিক্রিয়া আসে মারাত্মক। তেমনইএক মেসেজ ইতিমধ্যেই ভাইরাল হয়েছে। কমেন্ট বক্স উপচে পড়েছে প্রতিক্রিয়ায়।  বিয়ের বিজ্ঞাপন দিয়েছেন এক ব্যক্তি। নিজের জন্য পাত্রী খুঁজছেন। যেখনে চাহিদার তালিকায় পাত্রীর অন্তর্বাস  ও কোমরের পরিমাপ উল্লেখ করেছেন তিনি। betterhalf.ai নামের এক ম্যাট্রিমনিয়াল সাইটে দেওয়া হয়েছে বিজ্ঞাপন। এহেন বিজ্ঞাপন দেখেই চটে আগুন নেটিজেনরা। কমেন্ট বক্স ভরেছে ক্ষুব্ধ প্রতিক্রিয়ায়।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম রেডডিটে একটি স্ক্রিনশট পোস্ট করে এক নেটিজেন দাবি করেছেন, একটি বিয়ের সাইটের স্ক্রিনশট সেটি। তাতে ওই যুবক (যিনি বিয়ের বিজ্ঞাপন দিয়েছেন) জানিয়েছেন, পারিবারিক মূল্যবোধ থাকতে হবে পাত্রীর। মজাদার এবং অমায়িক হতে হবে। নিয়মিত করতে হবে ম্যানিকিওর বা পেডিকিওর। ফর্সা হতে হবে। জামাকাপড়ের ৮০ শতাংশ হবে ক্যাজুয়াল। ২০ শতাংশ জামাকাপড় হবে ‘ফর্ম্যাল’। জামাকাপড় পরে বিছানায় প্রবেশ করবেন। ভরসাযোগ্য, সত্‍ এবং সিনেমাপ্রেমী হতে হবে। ইচ্ছা থাকতে হবে ঘুরতে যাওয়া এবং রোড ট্রিপের। অবশ্যই কুকুর থাকতে হবে বা কুকুরকে ভালোবাসতে হবে। সন্তান থাকা চলবে না। বয়স হবে ১৮ থেকে ২৬-এর মধ্যে।

ওই ব্যক্তি নিজের বায়োডাটাতে লিখেছেন যে তিনি এমন মেয়ে চান, ওই পাত্র লিখেছেন তার এমন মেয়ে চাই, যিনি লম্বা ৫ ফুট ২ ইঞ্চি থেকে ৫ ফুট ৬ ইঞ্চির মধ্যে। ব্রেস্ট সাইজ ৩২ বি থেকে ৩২ সি। কোমর ১২ থেকে ১৬ এবং পা হবে ৬ থেকে ৭ ইঞ্চি লম্বা।

সেই বিজ্ঞাপনের জেরে স্বভাবতই সমালোচনার মুখে পড়েছেন ওই যুবক। যিনি নিজেকে ‘আগরওয়াল’ হিসেবে দাবি করেছেন।কেউ কেউ এটা নিয়ে ঠাট্টা তামাশা করলেও অনেকেই এদের বিরুদ্ধে ক্ষোভ ব্যক্ত করেছেন। এক ইউজার জানিয়েছেন এই লোকটিকে লেডিস টেলার। একজন লিখেছেন এই ব্যক্তি কাস্টমাইজ মানুষ চান, নাকি লাইফ পার্টনার। এক অন্য ইউজার লিখেছেন এই ব্যক্তি পাত্রী নয়, একটি বার্বি ডল প্রয়োজন।

এক নেটিজেন বলেন, ‘এই লোকটা চরিত্রের নির্দিষ্ট ধরন চান। জীবনসঙ্গী চান না। বাহ, ভালো।’ এক নেটিজেন রীতিমতো ক্ষোভের সুরে বলেন, ‘যৌনাঙ্গের গভীরতা লিখতে ভুলে গিয়েছেন উনি।’ তবে সমালোচনার ঝড় উঠতেই ম্যাট্রিমনিয়াল সাইটটি নিয়ম এবং সত্যের অবমাননা করা হয়েছে বলেও ওই ইউজারের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিয়েছেন এবং তার প্রোফাইল সরিয়ে দেওয়া হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest