Calvin Kleins pregnant trans man ad campaign rouses ire on social media

Calvin Klein Ad: ট্রান্সজেন্ডার পুরুষের বেবি বাম্পের বিজ্ঞাপন, নতুন বিজ্ঞাপনে শোরগোল নেটদুনিয়ায়

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কেলভিন ক্লেইন (Calvin Klein) এবার মাতৃ দিবসে নয়া ছবি শেয়ার করে কার্যত আলোড়ন ফেলে দিল। কেলভিন ক্লেইন নিজের বিজ্ঞাপনে এক ট্রান্সজেন্ডার (Transgender) পুরুষের ছবি তুলে ধরেন। যে ট্রান্সজেন্ডার পুরুষের বেবি বাম্প চোখে পড়ছে। মাতৃ দিবসে পৃথিবীর মাকে শ্রদ্ধা জানিয়ে ওই বিজ্ঞাপন শেয়ার করেন কেলভিন ক্লেইন। কেলভিনের ওই নয়া বিজ্ঞাপন দেখে নেটিজেনদের মধ্যে জোর চর্চা শুরু হয়ে যায়।

বিজ্ঞাপনে যে দুই মুখ দেখা গিয়েছে তাদের মধ্যে রবার্তো বেটে হলে একজন ব্রাজিলিয়ান মহিলা থেকে পুরুষে রূপান্তরিত এক ব্যক্তি। যিনি একজন রিয়ালিটি শো এর হোস্ট। এদিন তার সামাজিক মাধ্যমে রবার্তো নতুন এই বিজ্ঞাপনটিকে সম্ভাষণ জানিয়ে তার পোস্টে গর্ভাবস্থার কথা উল্লেখ করে ক্যাপশনে লিখেছেন, “আজ সারা বিশ্বে নারী ও মায়েদের সমর্থনে আমরা নতুন পরিবারের বাস্তবতার কথা তুলে ধরছি।” এছাড়াও বিজ্ঞাপনটিতে যে অপর মডেলকে দেখা গিয়েছে তার নাম এরিকা ফার্নান্ডেজ।

আরও পড়ুন: বাবার শেষ ইচ্ছাকে সম্মান দিতে ঈদগাহকে কোটি টাকার জমি দান করলেন দুই হিন্দু বোন

বিজ্ঞাপনটি সামাজিক মাধ্যমে আপলোড হতেই রীতিমতো ভাইরাল হয়ে পড়েছে। বেশকিছু ব্যবহারকারী বিজ্ঞাপনটিকে সাদর সম্ভাষণ জানিয়ে মন ছুয়ে যাওয়ার মত বিজ্ঞাপন হিসেবে প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। তবে বিজ্ঞাপনটির বিরোধিতায় অনেকেই মুখর হয়েছিনও বটে। দর্শকদের মধ্যে একাংশ বিজ্ঞাপনটি নিজেদের সামাজিক মাধ্যমে শেয়ার করে তা বয়কটের ডাক দিয়েছেন।

অনেকের মতে বিষয়টি ট্রানস্ফোবিক। আবার অনেকের মতে বিজ্ঞাপনটির মধ্যে কোন গোঁড়ামি নেই বরং যারা এটিকে মেনে নিতে পারছেন না তারা পঞ্চাশ বছরেরও বেশি সময় পিছিয়ে রয়েছেন। তবে সামাজিক মাধ্যমে বিজ্ঞাপনটিকে ঘিরে বয়ে যাওয়া এই তুমুল সমালোচনার সাপেক্ষে কোম্পানির তরফে জানানো হয়েছে যে, মতপ্রকাশের ব্যাক্তিস্বাধীনতা সকলেরই রয়েছে তবে যে সকল ক্ষেত্রে অসহিষ্ণু মন্তব্য করা হয়েছে সেই সকল মন্তব্যগুলিকে সামাজিক মাধ্যম থেকে মুছে ফেলা এবং একাউন্ট গুলোকে ব্লক করতে তৎপর হয়েছে সংস্থা!

আরও পড়ুন: Viral Video: চলন্ত প্যান্ডেলের আড়ালে বরযাত্রীরা! ভাইরাল অভিনব বিয়ের অনুষ্ঠান

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest