court orders couple to pay rs 22 lakh to son for throwing out his adult movie collection

ছেলের পর্ন কালেকশন নষ্ট করায় ২২ লক্ষ টাকা মা-বাবাকে ক্ষতিপূরণের নির্দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গোটা বিশ্বে এমন অনেকেই রয়েছেন যাঁরা কি না পর্ন ছবি দেখেন। অনেকে আবার এমন রয়েছেন, যাঁদের কাছে বিভিন্ন ধরনের পর্ন ছবির কালেকশন রয়েছে। সেরকমই একজন আমেরিকার (America) মিচিগানের বাসিন্দা ডেভিড ওয়েকিং। কিন্তু সম্প্রতি ৪২ বছর বয়সি ডেভিডের পর্ন ছবির সেই সমস্ত কালেকশন নষ্ট করে দেয় তাঁর মা-বাবা। আর এরপরই আদালতে মামলা দায়ের করেন তিনি।

আর বলা বাহুল্য শেষপর্যন্ত জিতেও গেলেন সেই মামলা। আর আদালতের রায় অনুযায়ী, ছেলেকে ভারতীয় মুদ্রায় ২২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেওয়া হল ডেভিডের মা-বাবাকে। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। আর এই খবর প্রকাশ্যে আসতেই অনেকেই রীতিমতো অবাক হয়েছেন।

আরও পড়ুন : কাবুল বিমানবন্দরের কাছে রকেট হামলা, আমেরিকার দাবি প্রত্যাঘাত

একটি মার্কিন সংবাদপত্রে প্রকাশিত খবর অনুযায়ী, ৪২ বছর বয়সি ডেভিড অনেকদিন ধরেই নানা ধরনের পর্ন ছবি নিজের সংগ্রহে রাখতেন। সম্প্রতি তাঁর ডিভোর্সের মামলা চলছিল। আর তাই গত ১০ মাস ধরে মা-বাবার সঙ্গেই থাকছিলেন তিনি। যদিও সম্প্রতি আবার মা-বাবার বাড়ি ছেড়ে ইন্ডিয়ানাতে থাকতে শুরু করেছিলেন ডেভিড। কিন্তু তখনই তিনি বুঝতে পারেন, দীর্ঘদিনের জমানো পর্ন ছবির কালেকশন নষ্ট করে দিয়েছে তাঁর মা-বাবা। এরপরই মা-বাবার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয় ডেভিড। মা-বাবার বিরুদ্ধেই মামলা দায়ের করেন। নিজের অভিযোগে জানান, তাঁর কাছে ২৯ হাজার ডলার মূল্যের পর্ন ছবির কালেকশন ছিল। যা তাঁর মা-বাবা নষ্ট করে দিয়েছে।

এরপরই মামলার শুনানিতে বিচারক ডেভিডের পক্ষেই রায় দেন। তাঁর মা-বাবাকে ওই পর্ন ছবির কালেকশন নষ্ট করার জন্য ৩০,৪৪১ মার্কিন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ২২ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দেয়। বিচারকের মতে, ডেভিডের মা-বাবা ছেলের ‘সম্পত্তি’ নষ্ট করেছেন। আর তাই তাঁদের জরিমানা দিতেই হবে। এর পাশাপাশি ডেভিডের অ্যাটর্নিকে অতিরিক্ত ১৪,৫০০ মার্কিন ডলার দেওয়ার নির্দেশও দিয়েছে আদালত।

আরও পড়ুন : শুক্রবার থেকে শুরু হচ্ছে ভারত–বাংলাদেশ বিমান পরিষেবা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest