Did you know these incredible benefits of hugging

Hug Day: প্রিয়জনকে ২০ সেকেন্ড জড়িয়ে ধরলেই ঘটতে পারে এই ম্যাজিক, জেনে নিন কোন আলিঙ্গনের কী মানে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভালোবাসার সপ্তাহ প্রায় শেষের মুখে। তার মধ্যেই আজ, শনিবার আলিঙ্গন দিবস (Hug Day 2022)। প্রেম এবং স্নেহ ব্যক্ত করার একটি তীব্র এবং জরুরি আচরণ। এই বিশেষ নিজেদের প্রিয়জনকে আলিঙ্গন (Hug Day 2022) করে নিজের মনের ভাব প্রকাশ না করলে দিনটিই বৃথা। সঙ্গী যদি কাছে গিয়ে তীব্রভাবে জড়িয়ে ধরে, নিমেষে দিন উজ্জ্বল হয়ে যেতে পারে। সারা দিনের মুখ গুঁজে কাজের ক্লান্তির পরেও আপনার মুখে হাসি ফোটাতে পারে একটি আলিঙ্গন।

আলিঙ্গন দিবস (Hug Day 2022) ভ্যালেন্টাইনস সপ্তাহের (Valentine’s Week 2022) ষষ্ঠ দিন। ভ্যালেন্টাইনস সপ্তাহের সমস্ত দিনগুলির মধ্যে অনেকের কাছেই আলিঙ্গন দিবস সবচেয়ে গুরুত্বপূর্ণ। একে অপরকে উষ্ণ আলিঙ্গনে বেঁধে ভালোবাসা, স্নেহ প্রকাশের এমন সুযোগ হাতছাড়া করবেন না আজ।

কিন্তু জানেন কি কত রকম কায়দায় আপনার সঙ্গীকে জড়িয়ে ধরতে পারেন। শুধু তাই নয়, প্রত্যেক রকমের আলাদা আলাদা নাম ও মানেও রয়েছে।

ওয়ান ওয়ে হাগ

ইন্টিমেট হাগ

এটিই সবচেয়ে গভীর ও নিবিড় আলিঙ্গন। চোখে চোখ রেখে দু’টো মানুষ খুব কাছে আসে। এটা আলিঙ্গনে শুধু শারীরিক ছোঁওয়া নয়, আত্মিক সম্পর্কেরও ইঙ্গিত দেয়। যদি এভাবে দু’টো মানুষ জড়িয়ে ধরে, তাহলে বুঝতে হবে তাঁরা খুব কাছের। জীবনের সুখ, দুঃখ, সব একসঙ্গেই ভাগ করে নিতে চান।

আরও পড়ুন: আমি কথা দিলাম… Promise Day- তে মনের মানুষকে পাঠিয়ে দিন এই ১০ শুভেচ্ছা বার্তা

বাডি হাগ

সদ্য প্রেমে বা পাবলিক প্লেসে এ ধরনের আলিঙ্গন চলতেই পারে। এক্ষেত্রে দু’জন একে অন্যের কাঁধে বা কোমরে হাত রেখে পাশ থেকে জড়িয়ে ধরে। এই আলিঙ্গন বুঝিয়ে দেয়, ওই মানুষটির সঙ্গে স্বচ্ছন্দ বোধ করা যায়। নিরাপত্তা অনুভব করা যায়।

ব্যাক হাগ
বিশেষজ্ঞরা বলছেন, এই আলিঙ্গন সবচেয়ে রোম্যান্টিক। এই আলিঙ্গন বিশ্বাস ও সুরক্ষার প্রতীক। এই একটা হাগ বুঝিয়ে দেয় নিজের সঙ্গীর জন্য একজন কতটা প্রোটেক্টিভ।

আলিঙ্গন মানে সত্যিই ম্যাজিক। আজ সেই দিন, নিজের প্রিয়জনকে জড়িয়ে ধরুন। আপনার নিকটের মানুষটিকে বোঝান ভালোবাসার চেয়ে বড়ো কিছুই নেই, বেঁধে বেঁধে থাকার থেকে মহৎ কিছুই নেই!

আরও পড়ুন: Rose Day 2022: জানুন বিশ্বের সবচেয়ে দামী গোলাপের গল্প, যার দাম শুনলে আঁতকে উঠবেন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest