Goat gives birth to human-like offspring in Assam's Cachar, pics go viral

ছাগলের পেটে কি সত্যিই জন্মালো মানব সন্তান? দেখতে উপচে পড়ল ভিড়…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চোখ, নাক, ঠোঁট-ঠিক যেন মানব শিশু! এমনই সন্তান প্রসব করল ছাগল! ঘটনাকে কেন্দ্র করে শোরগোল পড়ে গিয়েছে অসমের (Assam) কাছাড় (Cachar) জেলার বাসিন্দাদের। এই জেলার এক গ্রামে এক বিচিত্র ঘটনা ঘটেছে। একটি ছাগলের বাচ্চার জন্মেছে, যা দেখতে ছাগলের মতো নয়, বরং মানুষের মতো।

ঘটনাটি ঘটেছে কাছাড় জেলার ধোলাই বিধানসভা কেন্দ্রের (Dholai Vidhan Sabha constituency) অন্তর্গত গঙ্গাপুর গ্রামে (Gangapur village)। ছাগলের বাচ্চাটি মৃত অবস্থায় জন্মেছে, কিন্তু তার সঙ্গে মানব সন্তানের বিস্ময়কর সাদৃশ্য রয়েছে। মানুষের মতো অনেক বৈশিষ্ট্যই রয়েছে ছাগল শাবকটির। এটির চোখ, নাক ও মুখ প্রায় মানুষের মতো। তবে, কান জোড়া ছিল ছাগলের মত। আর এটি মাতৃগর্ভের বাইরে এসেছে মাত্র দুটি পা নিয়ে। স্বাভাবিকভাবেই খবরটি ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে ওই অদ্ভুত চেহারার প্রাণীটিকে একবার অন্তত দেখার জন্য উৎসুক জনতা ভিড় জমিয়েছে গঙ্গাপুর গ্রামে। যদিও প্রাণীটি সামান্য কিছুক্ষণ জীবিত ছিল।

আরও পড়ুন: Viral: মাস্কের বদলে অন্তর্বাস, বিমান থেকে নামিয়ে ব্যান করা হল যাত্রীকে!

তবে প্রাণী বিজ্ঞানীরা বলছেন, ছাগলের গর্ভ থেকে অপরিণত মৃত শাবক জন্মালে, তার সঙ্গে যদি মানব শিশুর দৈহিক বৈশিষ্টের মিল পাওয়া যায়, তাতে অবাক হওয়ার কিছু নেই। আসলে এটা বিবর্তন তত্ত্বেরই (Evolution Theory) প্রমাণ। বিভিন্ন মেরুদণ্ডী (Vertebrate) প্রাণীর ভ্রণের মধ্যে আশ্চর্যরকম মিল পাওয়া যায়। সে মাছ থেকে শুরু করে কচ্ছপ, মুরগি, খরগোশ, মানুষ কিংবা ছাগল –  সকল প্রকার মেরুদণ্ডী প্রাণিরই প্রাথমিক পর্যায়ের ভ্রণের মধ্যে অসম্ভব মিল থাকে। বস্তুত, আগে থেকে না জানা থাকলে অধিকাংশ মানুষের পক্ষেই কোন ভ্রুণ কোন প্রাণীর তা বলা সম্ভব নয়। ভ্রুণের বিকাশের পরবর্তী পর্যায়গুলিতে প্রতিটি প্রাণীর নিজ নিজ বৈশিষ্ট ক্রমশ আলাদাভাবে ধরা পড়ে।

আরও পড়ুন: ঘাম বন্ধ করতে বগলে ইঞ্জেকশন মিয়া খলিফার! অন্তর্বাস ছাড়া খোলামেলা পোশাকে দিলেন ছবি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest