Site icon The News Nest

Independence Day 2022: ঘুড়ির ডুডলে ভারতের স্বাধীনতা, কেরলের শিল্পীর অভিনব ভাবনা গুগলে

doodle

গুগল (Google) উদযাপন করছে ভারতের ৭৬তম স্বাধীনতা দিবস। কেরালার শিল্পী নিথীর বানানো ডুডল (Kites Doodle) দিয়েই গুগল পালন করছে ভারতের স্বাধীনতা দিবস। ঘুড়ির সাজে সেজে উঠেছে এই ডুডল।

বৈচিত্র্যের মধ্যে ঐক্যের বার্তা বহন করে ভারত। গুগল ডুডলে ভারতের মহামিলনকেই যেন ফুটিয়ে তোলা হয়েছে। ডুডলে থাকা রংবেরংয়ের ঘুড়িটি সাজাতে জাতীয় পতাকার তিনটি রংই ব্যবহার করা হয়েছে। ভারত একদিন গোটা বিশ্বে সেরার সেরা হয়ে উঠবে বলেই আশা শিল্পীর। কেরলের শিল্পী নিথী আরও বলেন, “ভারতের ঐতিহ্য ঘুড়ি। সেই ঘুড়ির মধ্যে দিয়ে ভারতের স্বাধীনতা দিবসকে ফুটিয়ে তুলেছি। এটাই দেশবাসীর কাছে পরম প্রাপ্তি।”

আরও পড়ুন: Kaleem Ullah Khan: একটি গাছে ৩০০ প্রজাতির আম! ফলে ‘ঐশ্বর্য’, ‘সচিন’ ‘মোদী’, ‘সনিয়া’

৭৬তম স্বাধীনতা দিবসের (Independence Day) আনন্দে মাতোয়ারা দেশ। লালকেল্লা থেকে জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী। প্রায় ১ ঘণ্টা ২২ মিনিট বক্তব্য রাখেন তিনি। এই প্রথমবার দেশে নির্মিত কামানে গান স্যালুট হয় লালকেল্লায়। নারীশক্তির কথা উল্লেখ করে বক্তব্য শুরু করেন মোদী। নয়া দেশ গড়ার স্বপ্ন দেখিয়ে ভাষণ শেষ করেন প্রধানমন্ত্রী।

১৯৪৭ সালের ১৫ অগস্ট ব্রিটিশদের পরাজিত করে স্বাধীনতা অর্জন করে ভারত। এই দিন তাই জাতীয় ছুটির দিন বলে বিবেচিত হয় সারা দেশ জুড়ে। দেশের জন্য যাঁরা প্রাণ দিয়েছেন তাঁদের স্মরণ করতেই এই দিনকে ছুটির দিন বলে বিচার করা হয়।

আরও পড়ুন: Online Food Delivery: মটর পনিরের বদলে এল চিকেন কারি, রেস্তরাঁকে মোটা অঙ্কের জরিমানা

 

Exit mobile version