Site icon The News Nest

ATM থেকেই খারাপ টাকা পেয়েছেন? জেনে নিন কী করবেন

atm

ডিজিটালের দুনিয়ায়  আলাদা করে মোবাইল বা ইন্টারনেট ব্যবহারেরর ব্যাখ্যার প্রয়োজন নেই। করোনা পরিস্থিতিতে মানুষ আরও বেশি করে ডিজিটালি সাউন্ড হয়েছে। করোনা পরিস্থিতিতে Cash Less Transaction মানুষের দৈনন্দিন জীবনে Online এর মাধ্যমের গুরুত্ব বুঝিয়েছে।এখনও বহু মানুষ আছেন, যাঁরা ডিজিটালি সাউন্ড নন, কিন্তু তাঁরা ATM কার্ড ব্যবহার করতে অভ্যস্ত, এছাড়াও প্রচুর মানুষ রয়েছেন যাঁদের দৈনন্দিন জীবনে ATM কার্ড কাজে লাগে।

এটিএম কর্নারে গিয়ে টাকা তোলার সময় যদি দেখেন আপনার কাছে নষ্ট হয়ে যাওয়া টাকা বেড়িয়েছে, তাহলে বিচলিত হবেন না। Withdraw Notes কর্নার থেকে নেওয়ার সময় অবশ্যই সেই ATM এর Withdraw Slip পাবেন, সেটি সংগ্রহ করে রাখুন।

আরও পড়ুন:  কোন মরসুমে শারীরিক মিলন সবচেয়ে বেশি প্রয়োজন? কী বলছে Ayurveda

Notes কর্নার থেকে নেওয়ার সময় অবশ্যই সেই ATM এর Withdraw Slip পাবেন, সেটি সংগ্রহ করে রাখলে সেই টাকা ব্যাঙ্ক থেকেই বাতিল করে ভাল নোট দেওয়া হবে ব্যাঙ্কের তরপ থেকে। Withdraw টাকা এক্সচেঞ্জ করার জন্য আপনাকে ব্যাঙ্ক সাহায্য করবে।

ATM থেকে পাওয়া নষ্ট হয়ে যাওয়া টাকা এক্সচেঞ্জ করার জন্য ব্যাঙ্কে একটি ফর্ম ফিলআপ করতে হবে,  যে ব্যাঙ্কের থেকে ATM Withdraw Note পেয়েছেন তা আপনাকে ব্যাঙ্ককে দেখাতে হবে। RBI এর নিয়ম অনুযায়ী যে কোনও একটা ব্রাঞ্চ থেকেই ATM Card থেকে Withdraw Noteএর এক্সচেঞ্জের নোটিস আসবে।

আরও পড়ুন: দোহায় তালিবানের সঙ্গে ভারতীয় রাষ্ট্রদূতের বৈঠক, জানেন কি কোন বিষয়ে জোর আলোচনায়?

 

Exit mobile version