Government guidelines for the use of condoms! If not, you will be punished in United State

কন্ডোম ব্যবহারেও সরকারি নির্দেশিকা! না মানলে শাস্তি হবে মার্কিন মুলুকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অন্তরঙ্গ মুহূর্তে কন্ডোম ব্যবহারের বিষয়ে নিয়ম তৈরি করা(Condom Use Rules) হয়েছে ক্যালিফর্নিয়ায়(United States-California)। নির্দেশিকা অনুযায়ী যদি কন্ডোম ব্যবহারের না করা হয়, তাহলে মার্কিন মুলুকে সাজা পর্যন্ত হতে পারে!

ব্যক্তিগত জীবনে, কখন, কীভাবে ব্যবহার করতে হবে কন্ডোম, বা এককথায় কন্ডোম ব্যবহারে কিছু নির্দেশ জারি করল ক্যালিফোর্নিয়া সরকার (California Government) ৷ আর সেভাবে ব্যবহার না হলে, আইনি পদক্ষেপ নেওয়া যেতে পারে, এমনকী হতে পারে শাস্তি (Condom Rule In California)! ক্যালিফোর্নিয়া সরকার সিদ্ধান্ত নিয়েছে যে সম্পর্ক যতই গভীর ও বিশ্বাসযোগ্য হোক না কেন, সঙ্গীর অনুমতি অনুযায়ী যদি কন্ডোম না ব্যবহার করা হয়, তাহলে তা অবৈধ।

আরও পড়ুন:নগ্ন ছবি তুলে নেটমাধ্যমে পোস্ট, মেয়ের কীর্তি দেখে হৃদরোগে আক্রান্ত মা-বাবা

বিশ্বে প্রথমবারের মতো, কোনও রাজ্য বা দেশ এই জাতীয় নিয়ম প্রয়োগ করেছে (Removing Condom without Permission)। ক্যালিফোর্নিয়ায় দীর্ঘদিন ধরে এই নিয়ম নিয়ে আলোচনা চললেও, এখন এটি বাস্তবায়িত হয়েছে। এই নিয়ম অনুযায়ী, সঙ্গীর অনুমতি না নিয়ে যদি ব্যক্তিগত মুহূর্তে কন্ডোম সরিয়ে দেওয়া হয়, তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া যেতে পারে। শীঘ্রই এই সম্পর্কিত খসড়াটি ক্যালিফোর্নিয়ায় পাস হতে চলেছে।

আমেরিকান সংবাদপত্র ইন্ডিপেন্ডেন্টের একটি প্রতিবেদনে বলা হয়েছে, ক্যালিফোর্নিয়া হল আমেরিকার প্রথম রাজ্য যেখানে এই ধরনের আইন প্রণয়ন করা হবে। যদিও এর আগে কোনও দেশে এই ধরণের আইন সামনে আসেনি। এই বিলটি ইতিমধ্যেই ক্যালিফোর্নিয়া অ্যাসেম্বলিতে পেশ করা হয়েছে, যা সে সময় একমত হয়নি। এখন এই খসড়াটি পাস করার দিকে পদক্ষেপ নেওয়া হয়েছে। আইন অনুযায়ী, এই ধরনের ক্ষেত্রে, ভুক্তভোগী প্রথম পদক্ষেপ নিতে সক্ষম হবেন এবং অভিযুক্তের বিরুদ্ধে মানসিক এবং শারীরিক অত্যাচারের মামলা করতে পারেন।

এই বিল সম্পর্কে বিশেষজ্ঞরা বিশ্বাস করেন যে সঙ্গীর থেকে গোপন রেখে, কন্ডোম অপসারণের অনেক অসুবিধা রয়েছে। এটি সম্পর্কের ক্ষেত্রে এক ধরণের প্রতারণা (Cheating if not taken permission to remove condom from partner)এবং ভুক্তভোগীর (Victim)শারীরিক ও মানসিক স্বাস্থ্যের জন্য ভাল নয়। এর ফলে যৌন সংক্রামিত রোগ, গর্ভাবস্থা এবং মানসিক আঘাতের মতো সমস্যা হতে পারে। বর্তমানে, ক্যালিফোর্নিয়ায় তৈরি এই আইনটি শুধু আমেরিকাতেই নয়, সারা বিশ্বে খবরের শিরোনাম উঠে এসেছে।

আরও পড়ুন:ছেলের পর্ন কালেকশন নষ্ট করায় ২২ লক্ষ টাকা মা-বাবাকে ক্ষতিপূরণের নির্দেশ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest