Happy Kiss Day 2022: Know the different types of kisses and their meanings

Kiss Day 2022: ঠোঁটে-গালে- শরীরে… জেনে নিন কোন চুমু কি অর্থ বহন করে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রতি বছর ভ্যালেন্টাইন্স দিবসের আগের দিন অর্থাৎ ১৩ ফেব্রুয়ারি কিস ডে পালন করা হয়। ভালবাসার সেরা অভিব্যক্তি হল চুমু। এই বিশেষ দিনে কাপলরা একে অপরকে চুম্বন করে মনের কথা প্রকাশ করে। যে চুমু ভালবাসা, স্নেহ, মমতা, ও উষ্ণতার চিহ্ন। কিন্তু আজকের দিনে শুধু চুমু খেলেই হল না। চুমুর আলাদা নাম, ভাষা, তার ব্যবহার রয়েছে ভিন্ন ভিন্ন। যা জেনে নেওয়া সবার আগে জরুরি। আর এই চুমুর ভাষা যখন বদলে যায় তার প্রকাশের ধরণেও রদবদল ঘটে। চুমুর ভিন্ন ভাষা জেনে নিয়ে সঙ্গীকে উষ্ণ চুম্বনে ভরিয়ে দিন কিস ডে (Kiss Day 2022) -তে।

কপালে চুম্বন :  ফোরহেড কিসকেই বলা হয় কপালে চুম্বন। যে কোনও কাউকেই অনায়াসে করা যেতে পারে। নিজেদের ভালবাসার বন্ধনকে আরও সুদৃঢ় করতে এই কিস খুব ভাল অপশন। বিশেষ করে আবেগের মুহূর্কে এটি করে থাকেন কাপলরা একে অপরের পাশে আছেন এটা বোঝাতেও এই চুম্বন করে থাকেন কাপলরা (Kiss Day 2022) ।

এসকিমো চুম্বন : চুমু খাওয়ার সময় যদি একে অপরের সঙ্গে নাক ঘষাঘষি করেন তাকেই বলা হয় এসকিমো কিস। এই ধরনের কিস খুবই স্নেহের নয়। শুধু ভালবাসার মানুষই নয়, যে কোনও পছন্দের মানুষের সঙ্গেই এই কিস করতে পারেন (Kiss Day 2022) ।

গালে চুম্বন: স্নেহ প্রকাশ করতেই গালে চুম্বন করা হয়।   এই কিসটাও খুবই সাধারণ। একে অপরের গালে চুম্বন করাকেও বলা হয় চিক কিস। এটা খুবই ফ্রেন্ডলি একটা কিস। যার দ্বারা আপনার পজিটিভ দিকটিও প্রকাশ পাবে। এছাড়া আকর্ষণের প্রতীক হিসেবেও বর্ণনা করা হয়। ভালবাসা ও প্রেম প্রকাশের জন্য অনেকেই সঙ্গীর গালে চুম্বন করতে পছন্দ করেন (Kiss Day 2022)।

ইয়ারলোব চুম্বন: এই কিসটি ভীষণ সেনসিটিভ। রোম্যান্টিক এবং অন্তরঙ্গতা বোঝানোর ক্ষেত্রে এই কিস ভীষণ গুরুত্বপূর্ণ। মিলনের প্রথম ধাপে এই কিস অনেকেই করে থাকেন। যৌন আগ্রহ প্রকাশের প্রতীক হিসেবেও ইয়ার লোব চুম্বন করে থাকেন দম্পতিরা (Kiss Day 2022) ।

আরও পড়ুন: International Kissing Day 2020: বলিউডের যে তারকারা প্রকাশ্যেই চুম্বন করেছেন একে অপরকে, দেখুন ছবি…

লিজার্ড  চুম্বন : কিসের মধ্যে সবচাইতে হট হল এই লিজার্ড কিস। এককথায় হট কিসও বলা যেতে পারে। একে অপরের জিভের স্ট্রোকে এই কিস করা  হয়। দুজনের জিভ দিয়ে ক্রমশ একে অপরকে চুম্বন করাকেই লিজার্ড কিস বলা হয় (Kiss Day 2022)।

ভ্যাম্পায়ার  চুম্বন : গলায় বা ঘাড়ে গভীর চুমুকেই বলা হয় ভ্যাম্পায়ার কিস। অত্যন্ত ঘনিষ্ঠ অবস্থায় এই কিসে মত্ত থাকে বেশিরভাগ যুগলরা।  চুমুর ভাষা যখন বদলে যায় তার প্রকাশের ধরণেও রদবদল ঘটে  (Kiss Day 2022) ।

সিঙ্গল লিপ চুম্বন : এটা খুবই নর্মাল একটি কিস। এই কিস করার সময় একটা ঠোঁটের উপর আরেকটা ঠোঁট রেখে আলতো করে প্রেস করা হয়।  অনেক কাপলরাই এই সিঙ্গল লিপ চুম্বন করতে পছন্দ করেন। চুম্বনের মধ্যে এটি খুবই জনপ্রিয় একটি চুম্বন(Kiss Day 2022) ।

স্পাইডারম্যান চুম্বন : অনেকেই হয়তো ভাবতে এ আবার কেমন কিস। স্পাইডারম্যান সকলেই দেখেছেন। আর এই কিসটাও ঠিক সেরকমই। দুজনের মধ্যে একজন আপসাইড ডাউন থাকলেই তাকে বলা হয় স্পাইডারম্যান কিস (Kiss Day 2022)।

ফ্রেঞ্চ চুম্বন : কিসের মধ্যে সবচাইতে রোমান্টিক এই ফ্রেঞ্চ কিস। নিজের প্যাশন ও রোম্যান্স বোঝানোর জন্য এই কিস একদম পারফেক্ট। এই ফ্রেঞ্চ কিস করার সময় জিভের ভূমিকা সবচাইতে বেশি থাকে (Kiss Day 2022) । যৌনমিলনের সময়ে  এই চুম্বনে লিপ্ত হন দম্পতিরা।

সিডাক্টিভ  চুম্বন :  এই কিস করেই একে অপরকে সিডিউস করা হয়। শরীরের বিভিন্ন অংশে কিংবা মুখের যে কোন জায়গায় এই কিস করা হয় হয়। তবে এই কিস করার সময় জিভের কোনও ব্যবহার হয় না (Kiss Day 2022)।

আরও পড়ুন: Happy Kiss Day 2022: দেখে নিন বলিউডের কিছু আইকনিক চুম্বন দৃশ্য

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest