Indians have ordered 115 plates biriyani per minute says Swiggy's annual report Card

Biryani: ২০২১ সালে প্রতি মিনিটে ১১৫টি করে বিরিয়ানি অর্ডার দিয়েছেন ভারতীয়রা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

খুঁজে দেখতে গেলে মুষ্টিমেয় কয়েকজনই পাওয়া যাবে, যাঁরা বিরিয়ানি খেতে ভালোবাসেন না। যদি সঠিক উপকরণ দিয়ে পরিবেশন করা হয়, তবে বিরিয়ানি ভারতীয়দের অন্যতম পছন্দের খাবার। এই ধারণাকে সত্য প্রমাণিত করে অনলাইন খাবার সরবরাহকারী সংস্থা ‘সুইগি’ প্রকাশ করল তাদের বার্ষিক রিপোর্ট কার্ড।

সুইগি অ্যাপের সার্চ রেজাল্ট জানাচ্ছে প্রতি মিনিটে সেখানে ১১৫টি করে বিরিয়ানি অর্ডার জমা পড়েছে। তারা লিখেছে, ‘২০২১ সালে মোট ৬ কোটি ৪ লক্ষ ৪৪ হাজার বিরিয়ানি অর্ডার করা হয়েছে। যা ডেলিভারি হওয়ার পর সব গ্রাহকের মুখেই হাসি ফুটিয়েছে।’ ৪.২৫ লক্ষ নতুন সুইগি ব্যবহারকারীরা প্রথম অর্ডার দিয়েছেন চিকেন বিরিয়ানি।

আরও পড়ুন: কৃত্রিম রূপটানের অপরাধ, ‘বিউটি কনটেস্ট’ থেকে ব্যাড বাদ ৪০ উট!

রিপোর্ট কার্ড অনুযায়ী, প্রায় সওয়া চার লক্ষ গ্রাহক তাঁদের প্রথম অর্ডার হিসেবে বিরিয়ানি অর্ডার দিয়েছেন। স্ন্যাক্স হিসেবে সবচেয়ে বেশি বেশি অর্ডার করা হয়েছে সিঙাড়া। অর্ডারের সংখ্যা প্রায় ৫০ লক্ষ যা কি না নিউজিল্যান্ডের জনসংখ্যার প্রায় সমান এবং এগারো বছর ধরে স্প্যানিশ টমাটিনা উৎসব খেলার জন্য পর্যাপ্ত টমেটো!

২০২০ সালে প্রতি মিনিটে প্রায় ৯০ প্লেট বিরিয়ানি অর্ডার করা হয়েছিল। ২০২১-এ সেই রেকর্ড ছাপিয়ে গিয়েছে। সুইগির রিপোর্ট কার্ড থেকে আরও জানা যাচ্ছে যে, চিকেন উইংসের চেয়ে ছয় গুণ বেশি বার অর্ডার করা হয়েছে সিঙাড়া। মিষ্টি হিসেবে গুলাব জামুন অর্ডার করা হয়েছে প্রায় ২১ লক্ষ বার।

সুইগির বার্ষিক ‘StatEATstics’ পর্যবেক্ষণের ষষ্ঠ বছরের তথ্য অনুসারে, বিরিয়ানি অর্ডার করার তালিকায় শীর্ষে রয়েছে কলকাতা, লখনউ, চেন্নাই ও হায়দরাবাদ। মজার ঘটনা রয়েছে এই অর্ডার করার পিছনেও। কলকাতার এক গ্রাহককে মাটন বিরিয়ানি পৌঁছে দিতে ৩৯.৩ কিমি পথ পেরিয়ে এসেছিলেন ডেলিভারি বয়।

আরও পড়ুন: বিক্রি করতে পারছেন না ‘কাঁচা বাদাম’! ভুবন বাদ্যকরকে ২০ হাজার টাকা দিলেন মদন মিত্র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest