২৫ বছর বয়সি এই পর্নস্টারকে ব্যান করল ইনস্টাগ্রাম! কিন্তু কেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আমেরিকা পর্নস্টার কেন্ড্রা সান্ডারল্যান্ডকে ইন্সটাগ্রামে ব্যান করে দেওয়া হয়েছে। নেশাগ্রস্থ অবস্থায় কেন্ড্রা পোস্ট করেছেন,পলিসির বাইরেও তিনি যে কোনও কিছু সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে পারেন। তিনি আরও দাবি করেছেন,তাঁর এই সুবিধাটি আছে কারণ ইন্সটাগ্রামের সিইও অ্যাডম মোসাইরির সঙ্গে তাঁর সম্পর্ক রয়েছে।

২৫ বছর বয়সী কেন্ড্রা নিজের একটি টপলেস ছবি আপলোড করে লিখেছিলেন এই কথা। ছবিটি তাঁর অ্যাকাউন্টে কয়েক সপ্তাহ ছিল। নিজের ইন্সটা স্টোরিতে তিনি লিখেছেন, ‘ সবাইকে হ্যালো! আমি জানাতে চাই যে আমার অ্যাকাউন্ট এখনও অবধি ডিলিট হয়নি।”

কেন্ড্রার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ব্যান করার পর সংস্থার পক্ষ থেকে জানানো হয়, যে মোসাইরি কিংবা সংস্থার কোনও কর্মচারীর সঙ্গে তাঁর কোনও সম্পর্ক নেই। ইন্সটাগ্রামের তরফ থেকে জানানো হয়েছে, “বিশ্বজুড়ে কোটি কোটি মানুষ ইন্সটাগ্রাম ব্যবহার করেন। যার ফলে কাজ করতে করতে আমাদেরও অনেক সময় ভুল হয়। তবে কেন্ড্রা আমাদের পলিসির নিয়ম ভেঙ্গেছেন এবং ফলস্বরুপ তাঁর অ্যাকাউন্ট ব্যান করা হয়েছে।”

আরও পড়ুন: পারিশ্রমিক ৭ কোটি! দৃষ্টিহীনদের জন্য পর্ন দেখে কমেন্ট্রি করার অফার র‌্যাপারকে

পরে এক ইন্টারভিউতে কেন্ড্রা জানান যে পোস্টটি করার সময়ে তিনি প্রচুর নেশায় ছিলেন। তিনি তাঁর ট্যুইটার হ্যাণ্ডেলে লিখেছেন, ‘সোশ্যাল মিডিয়াতে আমরা সমস্ত অধিকার চাই এবং যৌনকর্মীদের ওপর চলতে থাকা বৈষম্য দূর করতে চাই।” তবে আমি আশা করি যে আপনারা অনেকেই শুনে খুশি হবেন যে আমার অ্যাকাউণ্ট ব্যান করা হয়েছে। ”

 

কেন্ড্রা আরও লিখেছেন, ‘একটি বোকা বোকা কন্টেন্ট পোস্ট করার জন্যে টিকটকেও আমায় ব্লক করা হয়েছে। এই সমস্ত অ্যাপগুলি যৌনকর্মীদের নিশানা করে এবং আমিও এর থেকে আলাদা নই। তবে আমি আমার লড়াই চালিয়ে যাব। নিজের জন্যে এবং আমার মতো সমস্ত যৌনকর্মীদের জন্যে।”

নিউ ইয়র্ক পোস্টের একটি প্রতিবেদনে কেন্ড্রা বলেছেন, ‘এরকম একটা বিষয়ের জন্যে আমার অ্যাকাউন্ট ব্যান হয়েছে জেনে আমি হতবাক। সত্যি কথা বলতে আমি জানি না ইন্সটাগ্রামের সিউও কে। এমনকি আমার পুরো জীবনে আমার তাঁর সঙ্গে কখনও দেখা হয়নি।”

আরও পড়ুন: Pornhub থেকে আর ডাউনলোড করা যাবে না ভিডিও, নিয়মে বদল আনছে সংস্থা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest