International Beer Day: Beer brand has launched sneakers which have beer filled inside

International Beer Day: এ বার জুতোর মধ্যেই মিলবে সুরা! ‘বিয়ার দিবস’- এ নয়া চমক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী ৫ অগাস্ট রয়েছে ‘আন্তর্জাতিক বিয়ার দিবস’। সেই দিন আসার আগেই বাজারে ঝড় তুলল ‘বিয়ার স্নিকার্স’। এই বিশেষ ধরনের জুতো বাজারে আসতেই রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে। বিয়ারপ্রেমীরা এই জুতো হাতে পাওয়ার জন্য, থুড়ি পায়ে দেওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছেন।

এই স্নিকার্সের সোলটি স্বচ্ছ নলের মতো দেখতে। সেই অংশতেই ভরা রয়েছে রঙিন বিয়ার। বিয়ার বোতল খোলার জন্য জুতোর সঙ্গেই একটি ওপেনারও রয়েছে। মূলত বিয়ার সংস্থা ‘হেইনিকেন’ এবং জুতো নির্মাণকারী সংস্থা ‘ডমিনিক সিয়ামব্রোন’-এর যৌথ উদ্যোগে এমন অভিনব একটি জিনিস তৈরি হয়েছে। তবে এই জুতো সব সময় ব্যবহারের জন্য নয়। ফ্যাশনের সংজ্ঞা বদলে দেওয়ার প্রয়াস এই প্রথম নয়। এর আগে আগেও একটি নামী বিদেশি পোশাক বিপণন সংস্থা এক ধরনের সোয়েটার বাজারে এনেছিল। যা অনেকটা পনিরের মতো দেখতে।

আর্ন্তজাতিক বিয়ার ডে উপলক্ষ্যে কলকাতার বিভিন্ন পাবেও রয়েছে বিশেষ ছাড়। তবে জানেন কি বিয়ার স্বাস্থ্যের জন্য উপকারী। উইকএন্ডে ডিনারের পর বিয়ারে চুমুক দেওয়া যদি আপনার অভ্যেস হয়ে থাকে তাহলে তা কিন্তু হৃদরোগ এবং কোলেস্টেরলকে রাখবে আপনার থেকে অনেকদূরে। এছাড়াও চিলড বিয়ারের উপকারিতা অনেক। একবার চোখ বুলিয়ে নিন।

আরও পড়ুন: International Kissing Day: কত রকমের চুম্বন হয়? জেনে নিন ১৫টির নাম-ধাম

মেটাবলিজম এবং কোলেস্টেরলের জন্য ভালো
বিয়ারের মধ্যে সহজপাচ্য কার্বোহাইড্রেট এবং প্রোটিনের সাথে খুবই সামান্য পরিমাণ অ্যাসিড এবং অল্প পরিমাণ শর্করা থাকে বলে এটা মেটাবোলিজমের জন্য ভালো। এটা আরও ভালোভাবে কোলেস্টেরলের ভারসাম্য বজায় রাখে।

ক্যান্সারের ঝুঁকি কমায়
বিয়ারের থাকা পলিফেনল আদপে অ্যান্টিঅক্সিডেন্ট এবং তা ক্যান্সারের সঙ্গে মোকাবিলা করে।

হৃদরোগ হওয়া আটকায়
বিয়ারের মধ্যে কম পরিমাণ ক্যালসিয়াম এবং সোডিয়াম থাকে যা ইলেকট্রোলাইটের ভারসাম্য বজায় রাখে। ফলে বিয়ার খেলে বারবার প্রস্বাব পায় এবং হৃদরোগ ও গলস্টোনের থেকে রক্ষা করে। ইউটিআই রোধ করে।

শরীরে খনিজের চাহিদা পূরণ করে
মল্টের মধ্যে ৩০-র থেকে অধিক ট্রেস উপাদান এবং মিনারেল সুরা পাওয়া যায়, যা বিয়ারের মধ্যেও থাকে। উদাহরণস্বরূপ, এক লিটার বিয়ার প্রাত্যহিক ম্যাগনেসিয়ামের চাহিদার ৩০%, ফসফরাসের ২৫% ও পটাশিয়ামের ৩০% প্রদান করে।

আরও পড়ুন: Bizarre Disease: গোপনাঙ্গ থেকে বেজেই চলেছে বাঁশি! আজব অসুখে চরম বিপাকে বৃদ্ধ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest