১৩ জুন তামিলভূমে গাঁটছড়া বাঁধতে চলেছেন মমতা ব্যানার্জি! সোশ্যাল মাধ্যমে ভাইরাল হল বিয়ের কার্ড

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পাত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee)। পাত্র সোশ্যালিজম (Socialism)। বিয়ের তারিখ ১৩ জুন। স্থান তামিলনাড়ুর সালেম জেলা। এমনই এক আমন্ত্রণপত্র ভাইরাল হয়ে গিয়েছে নেট দুনিয়ায়। প্রাথমিক ভাবে চমকে উঠে অনেকেই সেদিকে চোখ কচলে দেখছেন। তারপর আস্তে আস্তে পরিষ্কার হচ্ছে আসল ব্যাপারটা।

তবে গল্প এখানেই শেষ নয়। সোশ্যালিজমের আরও ২ ভাই আছে, তাঁদের নাম- কমিউনিজম এবং লেনিনিজম। কমিউনিজমের ছেলের নাম মার্কসিজম। এই ৩ ছেলে এবং ১ নাতিকে নিয়েই মোহনের পরিবার। সালেম জেলার সিপিআইয়ের জেলা সম্পাদক মোহন। তিনি বলেন, ‘‘আমাদের পরিবার বহু দিন ধরেই সমাজতান্ত্রিক মতাদর্শে বিশ্বাসী। পূর্বজদের সময় থেকেই আমরা সমাজতন্ত্রে দীক্ষা নিয়েছি। আমরা হলাম চতুর্থ প্রজন্ম। নয়ের দশকে যখন সোভিয়েত রাশিয়া ভেঙে গেল, তখন আমার স্ত্রী গর্ভবতী। তাই প্রথম সন্তানের নাম কমিউনিজম রেখেছি। এক বার একটি মিথ্যে মামলায় ফেঁসে ১৫ দিন গা ঢাকা দিয়েছিলাম. সেই সময়ে লেনিনিজমের জন্ম হয়। তার পর এল সোশ্যালিজম। মেয়ে হলে তার নাম মার্কসিয়া রাখব ভেবেছিলাম।’’

আর পাত্রী? সোশ্যালিজমের জীবনসঙ্গী মমতা বন্দ্যোপাধ্যায়! তাৎপর্যপূর্ণ এই সম্পর্ক নিয়ে কী বলছেন পাত্রের বাবা? লেনিনের কথায়, ‘পাত্রীর দাদু এই অঞ্চলের দাপুটে কংগ্রেস নেতা। বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মকাণ্ড তাঁকে অনুপ্রাণিত করেছিল। তাই নাতনির নাম রেখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়।’

আরও পড়ুন: ইনস্টাগ্রামের নয়া স্টিকারে শিবের হাতে মদের গ্লাস! দায়ের FIR

তবে ছেলেদের এই নাম রাখার জন্য বহু ক্ষেত্রেই তাঁকে সমস্যার মধ্যে পড়তে হয়েছে বলেও জানিয়েছেন মোহন। এমনকি হাসপাতালে বছর তিনেকের কমিউনিজমের চিকিৎসা করতেও রাজি হননি চিকিৎসক। তবে তাঁর একটাই আক্ষেপ, পরিবারে কোনও কন্যা সন্তান নেই। তবে ভবিষ্যতে কারও মেয়ে হলে তার কী রাখা হবে তাও ভেবে রেখেছেন মোহন- ‘কিউবাইজম’।

মহামারীর জেরে কেবলমাত্র পরিবারের মধ্যেই বিবাহের অনুষ্ঠান সীমাবদ্ধ থাকছে। কোভিড বিধি মেনেই বিবাহ সম্পন্ন হবে। ছাপা কার্ডও দেওয়া সম্ভব হয়নি আত্মীয়দের। তাই CPI-এর মুখপত্র জনশক্তিতেই ছেলের বিয়ের কার্ড ছাপিয়েছেন লেনিন মোহন। এই বিবাহ অনুষ্ঠান নিয়ে ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় কৌতুহল শুরু হয়েছে। সোশ্যালিজম আর মমতা বন্দ্যোপাধ্যায়ের বিয়ে দেখতে উৎসুক হয়ে আছেন নেটিজেনরা।

আরও পড়ুন: Viral: পুরনো ৫ টাকার নোট দিলেই পাবেন ৩০ হাজার টাকা! সৌজন্যে কয়েনবাজার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest